• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

নোয়াখালী প্রেসক্লাবে সাংবাদিকতার স্বাধীনতা বিষয়ে মতবিনিময় সভা


নোয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ৬, ২০২৩, ০৬:৩২ পিএম
নোয়াখালী প্রেসক্লাবে সাংবাদিকতার স্বাধীনতা বিষয়ে মতবিনিময় সভা

নোয়াখালী প্রেসক্লাবে ‘সাংবাদিকতার স্বাধীনতা ও নৈতিকতা’ বিষয়ে এক মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। রোববার (৫ নভেম্বর) রাতে প্রেসক্লাবের সহিদ উদ্দিন ইস্কান্দার কচি মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন গণমাধ্যম, যোগাযোগ ও উন্নয়ন সংস্থা সমষ্টির নির্বাহী পরিচালক এবং চ্যানেল আইর সিনিয়র বার্তা সম্পাদক, আবৃত্তিশিল্পী মীর মাসরুর জামান রনি।

প্রেসক্লাব সভাপতি বখতিয়ার শিকদারের সভাপতিত্বে মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য দেন প্রেসক্লাব সাধারণ সম্পাদক আবু নাছের মঞ্জু।

গণমাধ্যম ব্যক্তিত্ব মীর মাসরুর জামান রনি সাংবাদিকতার স্বাধীনতা ও নৈতিকতা, সাংবাদিকদের পেশাগত নিরাপত্তা এবং সাংবাদিকদের পেশাগত দক্ষতা উন্নয়নসহ বিভিন্ন বিষয়ে তার মতামত তুলে ধরেন। তিনি বলেন, সাংবাদিকতার স্বাধীনতা নিশ্চিত করার লক্ষ্যে সাংবাদিকবান্ধব আইন ও বিধি প্রণয়নের পাশাপাশি সাংবাদিকদের নৈতিকতা ও ঐক্যের বিকল্প নেই। সাংবাদিকদের পেশাগত ঐক্য এবং নৈতিকতা সুদৃঢ় হলে বাইরের অনেক চাপ সামাল দেওয়া সম্ভব। এছাড়া সাংবাদিকদের পেশাগত দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ  এবং জানার কোন বিকল্প নেই। নোয়াখালীতে কর্মরত সাংবাদিকদের পেশাগত দক্ষতা উন্নয়নের লক্ষ্যে বিষয়ভিত্তিক প্রশিক্ষণ আয়োজনে নোয়াখালী প্রেসক্লাবের সাথে সমষ্টি কাজ করবে বলে জানান তিনি।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে সমষ্টির গবেষণা পরিচালক রেজাউর হক শাহীন, প্রোগ্রাম কোঅর্ডিনেটর জাহিদুল হক খান, নোয়াখালী প্রেসক্লাবের সহ-সভাপতি শাহ এমরান সুজন, সাবেক সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক জামাল হোসেন বিষাদ, বর্তমান কমিটির যুগ্ম সম্পাদক আকবর হোসেন সোহাগ, এআর আজাদ সোহেল, দৈনিক প্রথম আলোর স্টাফ রিপোর্টার মাহবুবুর রহমান, দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার নাসির উদ্দিন বাদল, চ্যানেল ২৪ স্টাফ রিপোর্টার সুমন ভৌমিক, সম্মিলিত সাংস্কৃতিক জোট, নোয়াখালীর সভাপতি এমদাদ হোসেন কৈশোর, নোয়াখালী নারী অধিকার জোটের সভাপতি লায়লা পারভীন।
 

Link copied!