• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

কাজে এসে ট্রাক্টরচাপায় ছোট ভাইয়ের মৃত্যু, নির্বাক বড় ভাই


শরীয়তপুর প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২৪, ০৯:৫৫ পিএম
কাজে এসে ট্রাক্টরচাপায় ছোট ভাইয়ের মৃত্যু, নির্বাক বড় ভাই

দুই ভাই রতন ও আতিকুর জীবিকার তাগিদে পাবনা থেকে এসে একসঙ্গে শরীয়তপুরে ইটভাটায় কাজ করতে এসেছিলেন। এদের মধ্যে ছোট ভাই আতিকুর ইটভাটার ট্রাক্টরের চাকায় পিষ্ট প্রাণ হারিয়েছেন। বিষয়টি যেন কিছুতেই মেনে নিতে পারছেন না বড় ভাই রতন।

শনিবার (১০ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে শরীয়তপুরের জাজিরা উপজেলার জয়নগর ইউনিয়নের কে কে বি ইটভাটায় এ দুর্ঘটনা ঘটে। এরপর থেকে বড় ভাই রতন যেন বাকরুদ্ধ হয়ে পড়েছেন।

নিহত আতিকুর রহমান প্রামাণিক (২৫) পাবনা জেলার চাটমোহর উপজেলার নিমাইছড়া ইউনিয়নের রোকন প্রামাণিকের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রতন প্রামাণিক ও আতিকুর প্রামানিক পাবনা থেকে শরীয়তপুরে ইটভাটায় শ্রমিকের কাজ করতে এসেছিলেন। এদের মধ্যে আতিকুর ইটভাটার মাটিটানা ট্রাক্টরের হেল্পারের চাকরি করতেন। মাটিভর্তি ট্রাক্টরে করে মাটি নিয়ে এসে নির্দিষ্ট স্থানে ফেলার জন্য পেছনের ডালা খোলার চেষ্টা করলে অসাবধানতা বশত চাকার নিচে পড়ে পিষ্ট হন। পরে দ্রুত তাকে উদ্ধার করে জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহতের বড় ভাই মো. রতন প্রামাণিক বলেন, “আমি ও আমার ছোট ভাই জীবিকার তাগিদে পাবনা থেকে এসে জাজিরায় ইটভাটায় কাজ করতাম। সকালে কাজে এসে দুর্ঘটনায় আতিকুর প্রাণ হারিয়েছে। যদি জানতাম এমন দুর্ঘটনায় ভাই আমার অকালে প্রাণ হারাবে, তাহলে কাজেই আসতাম না।”

জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে আতিকুর মারা গেছেন। তার পরিবারের আবেদনের প্রেক্ষিতে যথাযথ প্রক্রিয়ায় মরদেহ হস্তান্তর করা হয়েছে। 

Link copied!