• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

ট্রাকচাপায় শ্রমিকের মৃত্যু: পুলিশের আশ্বাসে অবরোধ প্রত্যাহার


গাজীপুর প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২৪, ০৮:৪৮ এএম
ট্রাকচাপায় শ্রমিকের মৃত্যু: পুলিশের আশ্বাসে অবরোধ প্রত্যাহার
সহকর্মীর মৃত্যুর খবর পেয়ে সড়ক অবরোধ করেন শ্রমিকেরা। ছবি : সংগৃহীত

গাজীপুরের টঙ্গীতে ট্রাকচাপায় এক পোশাকশ্রমিকের মৃত্যু হয়েছে। ঘটনার পর ওই কারখানাটির শ্রমিকেরা প্রায় আড়াই ঘণ্টা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উভয় পাশ অবরোধ করে রাখেন। এ সময় বিক্ষুব্ধ শ্রমিকেরা আজমেরী পরিবহন ও সাফায়েত পরিবহনের দুটি বাস ভাঙচুর করে।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গীর গাজীপুরা বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

পরে অভিযুক্ত চালককে গ্রেপ্তারের আশ্বাসে শ্রমিকেরা অবরোধ তুলে নিয়েছেন।

নিহত শ্রমিকের নাম আতিকুর রহমান (৪০)। তিনি গাইবান্ধা জেলার সদর থানার বাহাদুরপুর গ্রামের আব্দুর রহমানের ছেলে। আতিকুর টঙ্গীর গাজীপুরা এলাকায় পরিবারের সঙ্গে বাস করতেন। আতিকুর শারীরিক প্রতিবন্ধী। দুর্ঘটনার পর পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

আতিকুর টঙ্গীর গাজীপুরা এলাকার ইস্টার্ন টেক্স লিমিটেড নামক একটি পোশাক কারখানায় কাজ করতেন। ঘটনার আধা ঘণ্টা পর পুলিশ গাজীপুরের সাইনবোর্ড এলাকা থেকে ওই ট্রাকটি জব্দ করে।

স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানায়, মঙ্গলবার সন্ধ্যায় কারখানায় কাজ শেষে বাড়ি ফিরছিলেন আতিকুর। কারখানার সামনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পারাপার হতে গেলে ঢাকা থেকে ছেড়ে আসা গাজীপুরগামী একটি ট্রাক আতিকুরকে চাপা দিলে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। পরে স্থানীয়রা পুলিশে খবর পাঠায়। পুলিশ এসে লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

সড়ক দুর্ঘটনায় সহকর্মীর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে কারখানাটির কয়েক শ শ্রমিক ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উভয় পাশ অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন। এ সময় মহাসড়কের দুই পাশের লেনে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে কয়েক কিলোমিটার সড়কজুড়ে দেখা দেয় যানজট। রাত ১০টার দিকে পুলিশ চালককে গ্রেপ্তারের আশ্বাস দিলে বিক্ষুব্ধ শ্রমিকেরা মহাসড়ক থেকে অবরোধ তুলে নেন।

টঙ্গী পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাখাওয়াত হোসেন বলেন, রাতে শ্রমিকেরা সড়ক অবরোধ তুলে নেয়। লাশটি ময়নাতদন্তের জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় একটি মামলা করার প্রস্তুতি চলছে।

Link copied!