• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

১০৫ টাকায় পেঁয়াজ কিনে ২০০ তে বিক্রি, ৬ ব্যবসায়ীকে জরিমানা


পাবনা প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২৩, ০৪:১৭ পিএম
১০৫ টাকায় পেঁয়াজ কিনে ২০০ তে বিক্রি, ৬ ব্যবসায়ীকে জরিমানা
বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান। ছবি : সংবাদ প্রকাশ

পাবনার সদর উপজেলায় অতিরিক্তি দামে পেঁয়াজ বিক্রি করার দায়ে ৬ ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (৯ ডিসেম্বর) দুপুরে উপজেলার সিঙ্গাবাজার ও শহরের বড় বাজারে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের জরিমানা করা হয়। জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মাহমুদ হাসান রনি এ অভিযান পরিচালনা করেন।

মাহমুদ হাসান রনি জানান, ভারত থেকে পেঁয়াজ রপ্তানি বন্ধের ঘোষণার পর হঠাৎ করেই বাজারে পেঁয়াজের দাম বেড়ে যায়। পরে পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে রাখতে দুপুরে সিঙ্গাবাজার ও শহরের বড় বাজারে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে দেখা যায়, ১০৫ টাকায় কিনে ১৮০ থেকে ২০০ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি করছিলেন ব্যবসায়ীরা। এ সময় অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রির দায়ে ৬ জনকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে, অভিযানের খবর পেয়ে কিছু খুচরা ব্যবসায়ী দোকান থেকে পালিয়ে যান। এ সময় অভিযানিক দলের সদস্যরা পালিয়ে যাওয়া ব্যবসায়ীদের দোকানে থাকা সব পেঁয়াজ ১১০ টাকা কেজি দরে বিক্রি করেন।

এর আগে শুক্রবার (৮ ডিসেম্বর) এক আদেশে ‘২০২৪ সালের মার্চ পর্যন্ত পেঁয়াজ রপ্তানি বন্ধের’ ঘোষণা দেয় ভারত। মূলত দেশটির বাজারে সরবরাহ স্বাভাবিক রাখতে এবং দাম নিয়ন্ত্রণে রাখার লক্ষ্যে ভারত সরকার এই পদক্ষেপ নিয়েছে বলে ওই আদেশে বলা হয়।

Link copied!