• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

ছাত্রলীগে পদ না পেয়ে আ. লীগ অফিসে তালা


বগুড়া প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ৮, ২০২২, ০৯:০২ এএম
ছাত্রলীগে পদ না পেয়ে আ. লীগ অফিসে তালা

বগুড়া জেলা ছাত্রলীগের আংশিক কমিটিতে কাঙ্ক্ষিত পদ না পেয়ে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে তালা ঝুলিয়েছেন বঞ্চিতরা। সোমবার (৭ নভেম্বর) রাত ৯টার দিকে ছাত্রলীগের ফেইসবুক পেইজে বগুড়া জেলা ছাত্রলীগের ৩০ সদস্যের ওই আংশিক কমিটি ঘোষণা করা হয়।

এরপর রাত সাড়ে ৯টার দিকে জেলা আওয়ামী লীগের মূল ফটকে তালা দিয়ে বিক্ষোভ করেন ছাত্রলীদের একদল নেতা-কর্মী। এ সময় তারা টায়ার জ্বালিয়ে নবঘোষিত কমিটির সভাপতি ও সম্পাদকের বিরুদ্ধে নানারকম শ্লোগান দিতে থাকেন।

পরে রাত পৌনে ১০টার দিকে বঞ্চিত ছাত্রলীগ নেতারা বিক্ষোভ মিছিল নিয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন। মিছিল শেষে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের বিক্ষোভ সমাবেশ করেন তারা।

এতে সদর ছাত্রলীগের সভাপতি ওবায়দুল্লাহ সরকার স্বপনের সভাপতিত্ব করেন। সঞ্চালনায় ছিলেন শহর ছাত্রলীগের সভাপতি সুজিত কুমার দাস।

সমাবেশে বক্তারা বলেন, টাকার বিনিময়ে কেন্দ্রীয় ছাত্রলীগ ফেসবুকের মাধ্যমে পকেট কমিটি গঠন করেছে। কমিটিতে ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করা হয়নি। এই কমিটিতে অনুপ্রবেশকারীদের জায়গা দেওয়া হয়েছে। এমনকি বগুড়ার রাজনীতিতে যারা সম্পৃক্ত ছিলো না, তাদের নেতা বানানো হয়েছে। এ সবই হয়েছে জেলা আওয়ামী লীগের শীর্ষ এক নেতার ইশারা ও টাকার মাধ্যমে। তাই ত্যাগী নেতাকর্মীরা এই কমিটি কোনোভাবেই মেনে নেবে না।

বিক্ষোভে গাবতলী উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল গফুর বিপ্লব সরকার, সরকারি শাহ সুলতান কলেজের সাধারণ সম্পাদক আব্দুর রাব্বী স্বাধীন উপস্থিত ছিলেন।

Link copied!