• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ আটক ৬


মাদারীপুর প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ২৪, ২০২৩, ০৭:১০ পিএম
ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ আটক ৬

মাদারীপুরের শিবচরে ডাকাতির প্রস্তুতিকালে আন্তঃজেলা ডাকাতদলের ৬ সদস্যকে আটক করেছে পুলিশ। 

রোববার (২৩ জুলাই) রাতে উপজেলার কাঁঠালবাড়ী ৪ নম্বর ফেরিঘাট সংলগ্ন সড়ক থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে একটি ব্যাটারিচালিত ভ্যান ও দেশীয় অস্ত্র জব্দ করা হয়।

আটকরা হলেন রাজশাহী জেলার বাঘা থানার দেবোত্তর বিনোবপুর গ্রামের সিরাজুল ইসলামের ছেলে মাহাবুবুল ইসলাম (৪০), মুন্সীগঞ্জ জেলার পদ্মা সেতু উত্তর থানার জসলদিয়া গ্রামের মৃত আব্দুল খালেকের ছেলে আবুল কালাম কাজী(৩৩), মাদারীপুর জেলার শিবচর উপজেলার কাঠালবাড়ী ইউনিয়নের জুলহাস বেপারী কান্দি গ্রামের জিলু হাওলাদারের ছেলে মিরাজ হাওলাদার (৩৬), একই এলাকার সাহেব আলী বেপারী কান্দি গ্রামের সুরুজ হাওলাদারের ছেলে সুখচান হাওলাদার (১৯), কাঠালবাড়ী জুলহাস বেপারী কান্দি গ্রামের আরব আলী হাওলাদারের ছেলে আকাশ ওরফে আরিফ হাওলাদার (৩০) ও ফরিদপুর জেলার ভাঙ্গা থানার নুরপুর গ্রামের টুকু বেপারীর ছেলে মশিউর বেপারী (৩০)।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেনের নেতৃত্বে শিবচর থানা পুলিশের একটি দল কাঁঠালবাড়ী ঘাট সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময় ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ছয়জনকে আটক করা হয়।

এ সময় তাদের কাছ থেকে একটি চাইনিজ কুড়াল, ধারাল ছেনদা, লোহার তৈরি ছোরা, স্টিলের পাতের কুড়াল, এসএস পাইপ, লোহার রড, স্টিলের স্লাইরেঞ্জ জব্দ করে পুলিশ।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন বলেন, “গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি শিবচর উপজেলার কাঁঠালবাড়ী এলাকায় ডাকাতের একটি দল দেশীয় অস্ত্রসস্ত্রসহ ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। সংবাদ পেয়ে আমরা সেখানে অভিযান চালাই।”

তিনি আরও জানান, পুলিশের উপস্থিতি টের পেয়ে বেশ কয়েকজন ডাকাত পালিয়ে যায়। পুলিশের কয়েকটি টিম অভিযান চালিয়ে ছয় ডাকাত সদস্যকে আটক করতে সক্ষম হয়। আটকদের বিরুদ্ধে কয়েকটি থানায় ডাকাতির মামলা রয়েছে।

সিনিয়র সহকারী পুলিশ সুপার (শিবচর সার্কেল) মো. আনিসুর রহমান জানান, ডাকাতির প্রস্তুতিকালে ৬ সদস্যকে দেশীয় অস্ত্রসহ আটক করা হয়। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

Link copied!