• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

পুরো টেস্ট সিরিজই কোহলিবিহীন ভারত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২৪, ০১:০৭ পিএম
পুরো টেস্ট সিরিজই কোহলিবিহীন ভারত
বিরাট কোহলি। ছবি: সংগৃহীত

বিশ্বের বর্তমান সময়ের অন্যতম সেরা ব্যাটার ভারতের বিরাট কোহলি। ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট ক্রিকেট সিরিজের বাকি তিনটি থেকেও নিজেকে গুটিয়ে নিয়েছেন বিরাট কোহলি। ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদন অনুসারে এ তথ্য জানা গেছে।

বলা হচ্ছে, বাকি তিন টেস্টের স্কোয়াড ঘোষণার কিছুক্ষণ আগে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই) ও উর্ধ্বতন নির্বাচক কমিটিকে নিজের সিদ্ধান্তের কথা জানান কোহলি।

এর আগে সিরিজের প্রথম দুই টেস্টের হঠাৎ করে নিজেকে সরিয়ে নেন কোহলি। তিনি জানিয়েছেন, ব্যক্তিগত কারণে এই দুই ম্যাচে খেলতে পারবেন না তিনি। উল্লেখিত কারণে এই প্রথম ঘরের মাঠের পুরো সিরিজ মিস করছেন কোহলি।

সে সময় বিসিসিআইয়ের সেক্রেটারি জয় শাহ এক বিবৃতিতে জানিয়েছেন, কোহলির সিদ্ধান্তকে বোর্ড সম্মান জানায়। এই সমযে কোহলিকে সব ধরনের সমর্থন দিচ্ছে বোর্ড। কোহলি ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা, টিম ম্যানেজমেন্ট ও নির্বাচকদের যোগাযোগ করেছেন। দেশের প্রতিনিধিত্ব করা এবং নিজের ব্যক্তিগত প্রতিশ্রুতির গুরুত্ব নিয়ে আলোচনা করেছেন।

কোহলি এ পর্যন্ত ১১২ টেস্টে ২৯টি সেঞ্চুরি ও ৩০টি হাফ সেঞ্চুরিসহ ৮৭৯০ রান করেছেন। 

এদিকে, বাকি তিনটি ম্যাচে খেলতে পারবেন না শ্রেয়াস আয়ারও। ইনুজরির কারণে দল থেকে ছিটকে গেছেন এই ভারতীয় ব্যাটার। বর্তমানে বেঙ্গালুরুর ন্যাশনাল স্টেডিয়ামে তার পুনবার্সন প্রক্রিয়া চলছে।
তবে দ্বিতীয় টেস্ট ম্যাচে খেলতে না পারা রবিদ্র জাদেজা ও লোকেশ রাহুল তৃতীয় টেস্ট খেলতে দলে ফিরেছেন। 

আগামী ১৫ ফেব্রুয়ারি রাজকোটে শুরু হবে তৃতীয় ম্যাচ। এর আগের দুই টেস্ট ম্যাচে ১টি করে জিতেছে ভারত ও ইংল্যান্ড।
 

Link copied!