• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

অবিশ্বাস্য ক্যাচ দেখল ক্রিকেট বিশ্ব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২৪, ০২:৪৬ পিএম
অবিশ্বাস্য ক্যাচ দেখল ক্রিকেট বিশ্ব
রোমারিও শেফার্ডের অবিশ্বাস্য ক্যাচ। ছবি: সংগৃহীত

এটাও ক্যাচ হতে পারে! হয়তো ভাবতেই পারেননি ম্যাথিউ ব্রিৎজকে। একেবারে লাফিয়ে উঠে এক হাতে চিলের মতো ছোঁ মেরেই ক্যাচ নিলেন রোমারিও শেফার্ড। সাজঘরে ফিরলেন ব্রিৎজকে। এমন ক্যাচে অভিভূত ক্রিকেট বিশ্বও ।

এসএ (সাউথ আফ্রিকা) টি-টোয়েন্টি ২০ লিগের ম্যাচে সোমবার মুখোমুখি হয় ডারবানস সুপার জায়ান্টস ও জোবার্গ সুপার কিংস। টস হেরে ব্যাটে নামে ডারবানস। দলের ইনিংসের ৩.৫ ওভারের ঘটনা। নান্দ্রে বার্গারের বলে স্ট্রাইকে ছিলেন ব্রিৎজকে। বার্গারের বলে তুলে মারতে গিয়ে ক্যাচ দেন ব্রিৎজকে। মিড-উইকেটের বৃত্তের প্রান্তে দাঁড়িয়ে ছিলেন শেফার্ড। তিনি ক্যাচটি না ধরলে নিশ্চিতভাবে বাউন্ডারি হতো।

শেফার্ড অনেকটা লাফিয়ে ডানহাতে ক্যাচটি নেন। একেবারে নিখুঁত টাইমে লাফিয়ে ক্যাচটি নিয়ে সবাইকে বিস্মিত করে দেন তিনি। যার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

ডারবানসের দলীয় ১৫ রানের মাথায় সাজঘরে ফেরেন কুইন্টন ডি’কক (২)। দলীয় ২১ রানে আউট হন ব্রিৎজকে (১৩)। ২৭ রানে তৃতীয় ও ৩৪ রানে চতুর্থ উইকেট হারিয়ে ডারবানস চাপে পড়ে।

একমাত্র হেনরিখ ক্লাসেনই ভালো স্কোর করেছেন। সাতটি চার, দুটি ছক্কায় ৪১ বলে ৬৪ করেন ক্লাসেন। এ ছাড়া উইয়ান মাল্ডার ১২, কেমো পল ১৭ ও নিকোলাস পুরান ১৫ রান করেন। ডারবাসন ২০ ওভারে ৮ উইকেটে ১৪৫ রান করে। সুপার কিংসের লিজাদ উইলিয়ামস একাই ৪ উইকেট তুলে নেন।

রান তাড়া করতে নেমে আরও খারাপ দশা হয় সুপার কিংসের। তারা ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ১০৮ রান করে। রেজা হেনড্রিক্সের ৩৮ এবং মইন আলির ৩৬ রান ছাড়া বাকিরা পুরো ল্যাজেগোবরে হয়েছেন। ডারবানসের রিস টপলি ৩ উইকেট তুলে নেন। ২টি করে উইকেট নিয়েছেন কেশব মহারাজ এবং রিচার্ড  গ্লেসন।
 

Link copied!