• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

পিএসজিকে বিদায় করে ১১ বছর পর ফাইনালে ডর্টমুন্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৮, ২০২৪, ০৫:৩৮ পিএম
পিএসজিকে বিদায় করে ১১ বছর পর ফাইনালে ডর্টমুন্ড
হুমেলসের জয়সূচক গোলের পর ডর্টমুন্ড খেলোয়াড়দের উল্লাস। ছবি : সংগৃহীত

ফ্রান্স তারকা কিলিয়ান এমবাপে আগামী মৌসুমে কোন্ দলে খেলবেন, সেটা চূড়ান্ত না হলেও প্যারিস সেইন্ট জার্মেইতে (পিএসজি) যে থাকবেন না, এটা নিশ্চিত। ফলে পিএসজিতে শেষ বড় সুযোগ কাছে লাগানোর জন্য দারুণ উদগ্রীব ছিলেন বিশ্বকাপজয়ী তিনি। আশা ছিল, পিএসজিকে অন্তত একটি চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা উপহার দিতে। কিন্তু তার সেই আশা পূরণ হলো না।

সেমিতে হেরে বিদায় নিতে হলো এমবাপের পিএসজিকে। সেমিফাইনালের প্রথম লেগে হারার পর এবার দ্বিতীয় লেগেও ১-০ গোলে বরুসিয়া ডর্টমুন্ডের কাছে হেরেছে পিএসজি। দুই লেগ মিলিয়ে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে ১১ বছর পর ফাইনালে উঠলো জার্মান ক্লাব ডর্টমুন্ড।

ম্যাচের ৫০ মিনিটে কর্নার থেকে উড়ে আসা বলে দারুণ হেড করে পিএসজির জালে বল জমা করেন ম্যাটস হুমেলস। শেষ পর্যন্ত আর সেই গোল শোধ করতে পারেনি পিএসজি। এতে ২০১৩ সালের পর প্রথম ইউরোপীয় ফুটবলের সবচেয়ে বড় প্রতিযোগিতা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠেছে জার্মান ক্লাবটি।

পার্ক দে প্রিন্সেসে এই ম্যাচে চারটি দারুণ সুযোগ করে পিএসজি। তবে চূড়ান্ত লক্ষ্যভেদ করতে পারেনি স্বাগতিকরা। দলের জন্য বড় কোনো অবদান রাখতে পারেননি এমবাপে। ফলে ২০২০ সালের রানার্সআপ পিএসজি এবার বিদায় নিয়েছে সেমি থেকেই।

বুধবার রাতেই আরেক সেমিফাইনালের দ্বিতীয় লেগে মাঠে নামবে বায়ার্ন মিউনিখ ও স্বাগতিক রিয়াল মাদ্রিদ। রাতের লড়াইয়ে বিজয়ী দল আগামী ১ জুন ইংল্যান্ডের ঐতিহাসিক ওয়েম্বলি স্টেডিয়ামে ফাইনালে ডর্টমুন্ডের মুখোমুখি হবে।

Link copied!