• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

দেশমের কপালে চিন্তার ভাঁজ, নেই কন্তে


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২২, ০৭:৫৮ পিএম
দেশমের কপালে চিন্তার ভাঁজ, নেই কন্তে

২০১৮ সালে ফ্রান্সের বিশ্বকাপ জয়ে বড় ভূমিকা ছিল এনগালো কন্তের। কাতারে অনুষ্ঠেয় ফিফা বিশ্বকাপে থাকবে শিরোপাজয়ী এই তারকার। হ্যামস্ট্রিং ইনজুরিতে তাকে ছাড়াই খেলতে হবে দলটিকে। তার ইনজুরির বিষয়টি নিশ্চিত করেছে কন্তের ক্লাব চেলসি।

চলতি ২০২২-২৩ মৌসুমের শুরু থেকেই ইনজুরি বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছিল কন্তের জন্য। ইনজুরির কারণে মাত্র দুই ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন তিনি। এবার তাকে ছাড়াই বিশ্বকাপের দল ঘোষণার চিন্তা ভাবনা করতে হবে ফরাসি বস দিদিয়ের দেশমের।

কন্তের ইনজুরি নিয়ে চেলসি জানায়, “কন্তের সাথে ক্লাবের মেডিক্যাল বিভাগ আলোচনা করা হয়েছে। তারপরেই তার অস্ত্রোপচারের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইনজুরির পরে কবে নাগাদ রিহ্যাব শুরু হবে তা এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না।”

ফ্রান্সের পাশাপাশি চেলসি বস গ্রাহাম পটারের কপালেও থাকছে চিন্তার ভাঁজ। কারণ, স্ট্যামফোর্ডের ব্রিজের ক্লাবটির মিডফিল্ডের অন্যতম ভরসা এই কন্তে। তার উপরই নির্ভর করে দলটির সাফল্য।

ফ্রান্স দলে ইনজুরির ঘটনা অবশ্য নতুন নয়। এর আগে পল পগবাও ইনজুরিতে পড়েছে। অস্ত্রোপচারের পর রিহ্যাব শুরু করেছেন তিনি। শেষ পর্যন্ত বিশ্বকাপে তিনি খেলতে পারবেন কি-না তা এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না।

Link copied!