• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

অতিরিক্ত সময়ের থ্রিলারে রিয়ালের জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৪, ০২:৩০ পিএম
অতিরিক্ত সময়ের থ্রিলারে রিয়ালের জয়
রিয়ালের পঞ্চম গোল করে খালি গায়ে উল্লাস করছেন ব্রাহিম দিয়াজ। ছবি: সংগৃহীত

মেসি-রোনালদো-নেইমাররা না থাকায় বিশ্ব ফুটবলের এল-ক্লাসিকো তেজ কিছুটা হারিয়ে গেছে। তবে নতুন করে জমজমাট হয়ে উঠছে রিয়াল মাদ্রিদ ও অ্যাতলেটিকো মাদ্রিদের মধ্যকার মাদ্রিদ ডার্বি। সেই মাদ্রিদ ডার্বিতে স্প্যানিশ সুপার কাপে ১২০ মিনিটের সেমিফাইনালে অ্যাতলেটিকোর বিপক্ষে ৮ গোলের রুদ্ধশ্বাস ম্যাচে ৫-৩ ব্যবধানে জিতে ফাইনালে উঠে গেছে রিয়াল।

বুধবার রাতে সৌদি আরবের আল আওয়াল পার্কে জমে উঠে দুই দলের মধ্যকার মাদ্রিদ ডার্বি। ম্যাচের মাত্র ৬ মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন অ্যাতলেটিকোর ডিফেন্ডার মারিও হারমোসো। এরপর রিয়ালের হয়ে ম্যাচের ২০ মিনিটে সেই গোল শোধ করে দলকে সমতায় ফেরান রুডিগার। ২৯ মিনিটে গোল করে রিয়ালকে ২-১ গোলে এগিয়ে দেন ফারল্যান্ড মেন্ডি। আট মিনিট পরই ফরাসী বিশ্বকাপজয়ী ফুটবলার অ্যান্টোনি গ্রিজম্যানের গোলে সমতায় ফেরে অ্যাতলেটিকো

ম্যাচের ৭৮ মিনিটে ভুল করে নিজেদের জালে বল জড়িয়ে দেন জার্মান ডিফেন্ডার অ্যান্টোনিও রুডিগার। অ্যাতলেটিকো এগিয়ে যায় ৩-২ গোলে। তবে ম্যাচের ৮৫ মিনিটে সেই গোলটি শোধ করে দলকে সমতায় ফেরান দানি রিয়ালের কার্ভাহাল (৩-৩)। এরপরই ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।

অতিরিক্ত সময়ের প্রথম ১৫ মিনিটে কোনো দল গোল করতে পারেনি। ম্যাচের ১১৬ মিনিটে জার্মানীয় উইঙ্গার হোসেলু দুর্দান্ত গোল করে দলকে ৪-৩ ব্যবধানে এগিয়ে দেন। এর মাত্র ৬ মিনিটি পর আরও একটি গোল করে রিয়ালের জয় নিশ্চিত করেন ব্রাহিম দিয়াজ।

সুপার কাপের অপর সেমিফাইনালে ওসাসুনার বিপক্ষে মাঠে নামবে বার্সেলোনা। এই সেমিফাইনালে যে দল জিতবে আগামী রোববার ফাইনালে তাদের মুখোমুখি হবে রিয়াল।
 

Link copied!