• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

বাটলারের পিছু ছাড়ছে না ‘ডাক’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৬, ২০২৩, ১০:০০ এএম
বাটলারের পিছু ছাড়ছে না ‘ডাক’

ধুমধাড়াক্কা থ্রি সিক্সটি ডিগ্রি ক্রিকেট শটের জন্য বিখ্যাত ইংল্যান্ডের যশ বাটলার। তবে এবার আইপিএলে তাকে দেখতে হচ্ছে একই মুদ্রার দুপিঠ। অনেকটা বিস্ময় আর খানিকটা হাস্যরসের সৃষ্টি হয়েছে তার ব্যাটিংয়ে।

রাজস্থান রয়্যালসের এই ইংলিশ ওপেনার রোববার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে আউট হয়েছেন শূন্য রানে। এবারের আইপিএলে বেঙ্গালুরুর বিপক্ষে আগের ম্যাচেও ২ বলে শূন্য রানে আউট হন তিনি। এর আগে গুজরাট টাইটানস আর কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষেও ‘ডাক’ নিয়ে ফিরতে হয় বাটলারকে। সব মিলিয়ে তিনি এক মৌসুমে চারবার শূন্য রানে আউট হলেন ।

আইপিএলের ইতিহাসে এক আসরে চারবার শূন্য সর্বোচ্চ। পুরনো সময় ঘেঁটে দেখা যায়, এ নেতিবাচক রেকর্ডে বাটলারের সঙ্গী আরও ছয়জন। এর মধ্যে আছেন ইংল্যান্ডের এউইন মরগান, ক্যারিবীয় ক্রিকেটার নিকোলাস পুরান ও দক্ষিণ আফ্রিকার হার্শেল গিবস। আর এমন কপাল পোড়া প্রবণতায় আছেন তিন ভারতীয় ব্যাটসম্যান। তারা হলেন মিথুন মানহাস, মনীশ পাণ্ডে ও শিখর ধাওয়ান।

আইপিএলে চারটি সেঞ্চুরি আছে জশ বাটলারের। আর এখন তাকে ধাওয়া করছে একের পর এক শূন্যের পুনরাবৃত্তি। এত বিস্ময়ের জন্যই হয়তো ক্রিকেট আজও হয়ে আছে ‘আনপ্রেডিকটাবল’। 
 

Link copied!