• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

মেসির জোড়া গোলে মায়ামির বড় জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৬, ২০২৩, ১১:৪৩ এএম
মেসির জোড়া গোলে মায়ামির বড় জয়
মেসি এবার করলেন জোড়া গোল

যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে (এমএলএস) চলছে মেসি ম্যাজিক। বুধবার (২৬ জুলাই) ইন্টার মায়ামি মুখোমুখি হয় আটলান্টার বিপক্ষে। এই ম্যাচে সেমির জোড়া গোলে ৪-০ গোলের জয় পেয়েছে মায়ামি। দুই গোল করার পাশাপাশি অন্য দুই গোলেও ছিল মেসির অ্যাসিস্ট।

এই জয়ে ইন্টার মায়ামি লিগস কাপের নকআউট রাউন্ডের টিকিট নিশ্চিত করেছেন।

এই ম্যাচে নামার আগে মায়ামি কোচ তাতা মার্তিনো দলের আর্মব্যান্ড মেসির হাতে তুলে দেন। আর্জেন্টাইন অধিনায়ক যে দায়িত্ব ভালো মতো পূরণ করতে পারেন সেটা আবারও প্রমাণ করলেন।

রোববার (২৩ জুলাই) মেসির ইন্টার মায়ামির হয়ে অভিষেক হয়। অভিষেক ম্যাচে মেসি ৫৪ মিনিটে মাঠে নামেন। বুধবারের ম্যাচে ক্ষুদে জাদুকর শুরুর একাদশেই ছিলেন। এ দিন প্রতিপক্ষের ডেডলক ভাঙতে বেশি সময় লাগেনি। ম্যাচের বয়স যখন ৮ মিনিট তখন বুসকেতসের বাড়ানো বল থেকে মেসি গোল মুখে শট নিলে বল গোলপোস্টে লেগে ফেরত আসে। সেই বল মেসি ডান পা দিয়ে শট নিয়ে এবার বল জালে জড়ায়।

আটলান্টার বিপক্ষে এ গোল করে এলএমটেন ১০০ ক্লাবের বিপক্ষে গোল করার রেকর্ড করলেন

মায়ামির দ্বিতীয় গোলটা আসে এলএমটেনের ডান পা থেকেই। ২২ মিনিটে গোলটির জোগান দেন টেইলর। মেসি এই গোলের মধ্য দিয়ে ৮ বছর পর একই ম্যাচে ডান পা দিয়ে জোড়া গোল করলেন। এরপর ম্যাচের ৪৪তম মিনিটে মায়ামিকে ৩ গোলের লিড এনে দেন টেইলর। তাতেই ৩-০ গোলের লিড নিয়ে প্রথমার্ধের বিরতিতে যায় দুইদল।  

বিরতি থেকে ফিরে এসে ক্ষুদে জাদুকর গোলের সহায়তা করেন। ৫৩ মিনিটে লিও মেসির বাড়ানো বল থেকে গোল করেন আবারও সেই টেইলর। দলের জয় যখন সময়ের ব্যাপার মাত্র তখন মেসি ৭৭ মিনিটে মাঠ থেকে উঠে যান। তার বদলি হিসেবে মাঠে নামেন রবি রবিনসন।  

ম্যাচের শেষ দিকে পরাজয়ের ব্যবধান কমানোর সুযোগ আসে আটলান্টার সামনে। তারা পেনাল্টি পেয়ে যায়। কিন্তু পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন আটলান্টার তরুণ আর্জেন্টাইন থিয়াগো আলমাদা। ফলে ৪-০ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।

Link copied!