• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

কোপার জন্য মেসি-ডি মারিয়াদের জার্সি চূড়ান্ত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৫, ২০২৪, ০৩:২৮ পিএম
কোপার জন্য মেসি-ডি মারিয়াদের জার্সি চূড়ান্ত
আর্জে।ন্টিনা ফুটবল দল। ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের জন্য এ বছরটি বেশ স্পেশাল। সেটার অবশ্য কারণও রয়েছে। তারা প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করবে। তার পাশাপাশি আয়োজন করবে কোপা আমেরিকার ৪৮তম আসরও। যেখানে খেলবে ২০২২ বিশ্বকাপ জয়ী লিওনেল মেসির নেতৃত্বাধীন আর্জেন্টিনা।

বুধবার কোপা আমেরিকায় মেসি-ডি মারিয়ারা যে জার্সি পরে খেলবেন সেটা প্রকাশ করা হয়েছে। তাদের হোম জার্সিতে যথারীতি আলবিসিলেস্তের স্ট্রাইপ প্যাটার্ন রাখা হয়েছে। যেখানে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন, ২০২২ বিশ্বকাপ জয় ও স্পন্সর প্রতিষ্ঠানের লোগো সোনালী রঙে আঁকা আছে।

অন্যদিকে অ্যাওয়ে জার্সিটি করা হয়েছে নীল রঙের। তবে জার্সি ও শর্টসে যথারীতি আকাশী-নীল স্ট্রাইপ রয়েছে। জার্সির নিচের দিকে ও শর্টসের উপরের দিকে মিলিয়ে রাখা হয়েছে স্ট্রাইপ।

শুধু আর্জেন্টিনাই নয়, স্পন্সর প্রতিষ্ঠান অ্যাডিডাস কোপা আমেরিকায় খেলতে যাওয়া পেরু, কলম্বিয়া, ভেনেজুয়েলা, চিলি ও মেক্সিকোর জার্সিও প্রকাশ করেছে। 

কোপা আমেরিকার এবারের আসরে মোট ১৬টি দল অংশ নিবে। আর্জেন্টিনা আছে ‘এ’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ পেরু, চিলি ও বাছাইপর্বের প্লে’অফ খেলে আসা আরও একটি দল। চিরপ্রতিদ্ব›দ্বী ব্রাজিল আছে ‘ডি’ গ্রুপে যেখানে তাদের প্রতিপক্ষ কলম্বো, প্যারাগুয়ে ও প্লে’অফ খেলে আসা আরও একটি দল।

আয়োজক মার্কিন যুক্তরাষ্ট্র আছে ‘সি’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ উরুগুয়ে, পানামা ও বলিভিয়া। আর ‘বি’ গ্রুপে আছে মেক্সিকো, ইকুয়েডর, ভেনেজুয়েলা ও জ্যামাইকা।

কাপা আমেরিকার ৪৮তম আসর ২০ জুন শুরু হয়ে চলবে ১৪ জুলাই পর্যন্ত।

Link copied!