• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

কেউ আমাকে ‘কিং’ নামে ডাকবেন না: কোহলি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২০, ২০২৪, ১১:৫৭ এএম
কেউ আমাকে ‘কিং’ নামে ডাকবেন না: কোহলি
বিরাট কোহলি। ছবি: সংগৃহীত

বিশ্ব ক্রিকেটে অন্যতম সেরা তারকা বিরাট কোহলি। ভারতীয় এই ক্রিকেটের খেলায় মুগ্ধ হয়ে অনেকে তাকে ডাকেন ‘কিং কোহলি’ নামে। কোহলিকে এই নামে ডেকেই সামাজিক যোগাযোগমাধ্যম সরগরম করেন ভক্তরা। কিন্তু কোহলি ভক্তদের দেওয়া কিং নামের সঙ্গে কতটা মানিয়ে নিতে পারছেন, সেটি হয়তো কেউই ভাবছেন না। যে কারণে, অবশেষে বিষয়টি নিয়ে কথা বলেছেন কোহলি নিজেই।

সম্প্রতি কোহলি ভক্তদের নিষেধ করেছেন, তাকে যেন কিং নামে ডাকা না হয়। কারণ এতে তিনি বিব্রত বোধ করেন।

মঙ্গলবার এম চিন্নাস্বামী ক্রিকেট স্টেডিয়ামে জার্সি উন্মোচন অনুষ্ঠানে যান রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর তারকা কোহলি। সেখানে অনুষ্ঠানের পরিচালক কোহলিকে উদ্দেশ্য করে বলেন, ‘কিংয়ের অনুভূতি কী?’ এমন প্রশ্ন শুনেই গ্যালারিতে থাকা দর্শকরা হৈচৈ করতে শুরু করেন। আনন্দে মেতে ওঠেন।

পরে কোহলি বলেন, ‘আমাকে কথা বলতে দিন। রাতেই আমাদের চেন্নাই যেতে হবে। আমাদের চাটার্ড ফ্লাইট আছে। সুতরাং আমাদের সময় বেশি নেই। প্রথমত, আমাকে ওই নামে (কিং) ডাকা বন্ধ করতে হবে। আমি ফ্যাফকে (ডু প্লেসি) বলেছি, প্রতি বছর যখন তুমি আমাকে ওই নামে ডাকো, আমি খুবই ব্রিবত বোধ করি। আমাকে শুধু বিরাট ডাকবে।’

ক্রিকেটে এই নাম দেওয়ার বিষয়টি নতুন নয়। সেরা ক্রিকেটারদের মাঠের পারফরম্যান্সে মুগ্ধ হয়ে ভক্তরা তাদের বিভিন্ন ধরনের নাম দিয়ে থাকেন। এর আগে ভারতীয় কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকারকে নাম দেওয়া হয়েছিল ‘গড অব ক্রিকেট’ বা ক্রিকেটের ঈশ্বর।

আগামী ২২ মার্চ পর্দা উঠবে আইপিএলের। প্রথম ম্যাচেই মাঠে নামবে কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। প্রতিপক্ষ মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস।

Link copied!