• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

তিন বছর পর বেদনার কারণ জানালেন বাইলস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২৪, ০২:০৩ পিএম
তিন বছর পর বেদনার কারণ জানালেন বাইলস
সিমোন বাইলস । ছবি: সংগৃহীত

মার্কিন যুক্তরাষ্ট্রের বিশ্বখ্যাত নারী জিমন্যাস্ট সিমোন বাইলস বলেছেন, তিনি  টোকিও অলিম্পিকে নিজেরর রেজাল্টে হতাশা অনুভব করেছিলেন। করোনাভাইরাস মহামারীর কারণে ২০২০ সালের ওই অলিম্পিক ২০২১ সালে অনুষ্ঠিত হয়েছিল। 

গেমসে বাইলসের লক্ষ্য ছিল ছয়টি স্বর্ণপদক। কিন্তু ২৬ বছর বয়সী বাইলস একটি করে রৌপ্য ও ব্রোঞ্জ জিতেছিলেন। লক্ষ্য অর্জিত না হওয়ার কারণেই তার ওই হতাশা।

টোকিও অলিম্পিকের প্রায় তিন বছর পর বাইলস ‘ভ্যানিটি ফেয়ার’ ম্যাগাজিনকে জানান, ‘আমি ২০১৬ সালের রিও অলিম্পিকের পর ভেবেছিলাম, অনেক সময় পাবো টোকিও গেমসের জন্য। আর জন্য আমি সবরকম অনুশীলন করেছিলাম। কিন্তু ২০২০ অলিম্পিকের ফলাফলে বুঝলাম, ব্যর্থ হয়েছি। যা আমাকে হতাশ করেছিল।’ 

বাইলস রিও গেমসে অলরাউন্ড, ভল্ট, ফ্লোর এবং টিম ইভেন্টে স্বর্ণপদক লাভ করেন। আর টোকিওতে তিনি টিম ইভেন্টে রৌপ্য এবং বীমে ব্রোঞ্জপদক পান।

বাইলস ইউএস ক্লাসিকে অলরাউন্ড শিরোপা জিতে দুই বছরের বিরতি নেন এবং পরে পুনরায় জিমন্যাস্টিকসে ফিরে আসেন। বাইলস গত বছর বেলজিয়ামে বিশ্ব চ্যাম্পিয়নশিপে চারটি স্বর্ণপদক জেতেন। মোট ৩৪টি বিশ্ব ও অলিম্পিক পদক নিয়ে ইতিহাসের অন্যতম সেরা জিমন্যাস্ট হিসেবে খ্যাতি পান তিনি। 

চলতি বছর প্যারিস অলিম্পিকে তার অংশগ্রহণ এখনো নিশ্চিত নয়। তিনি বলেন, ‘আমি যদি প্যারিস ইভেন্টে অংশ নিতে নার পারি, তবে তা আমাকে খুব একটা পীড়া দেবে না।’
 

Link copied!