• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

কিশোরের হাতে রক্ষা বার্সেলোনার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৪, ০৪:২০ পিএম
কিশোরের হাতে রক্ষা বার্সেলোনার
গোল করার পর ইয়ামালকে নিয়ে বার্সা সতীর্থদের উল্লাস। ছবি: সংগৃহীত

বিশ্বের অন্যতম সেরা ফুটবল ক্লাব বার্সেলোনা। স্পেন ফুটবল লিগ লা লিগায় পয়েন্ট টেবিলের তলানীতে থাকা দূর্বল প্রতিপক্ষ গ্রানাডার বিপক্ষেই হারতে গিয়েছিল লিওনেল মেসির সাবেক ক্লাব বার্সেলোনা। অবশ্য বার্সাকে কোনোরকমে পরাজয়ের হাত থেকে বাঁচালেন ১৬ বছর বয়সী কিশোর ফুটবলার লামিন ইয়ামাল। ৬ গোলের এই ম্যাচটি শেষ পর্যন্ত ড্র হয়েছে ৩-৩ গোলে।

এই ড্রয়ে ২৪ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে আছে বার্সা। সমান ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ, ৫৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে আছে জিরোনা।

এই ম্যাচে জোড়া গোল করেছেন ইয়ামাল। ১৪ মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন তিনি। বিরতিতে যাওয়ার আগ মুহূর্তে ৪৩ মিনিটে গোল করে গ্রানাদাকে ১-১ সমতায় ফেরান রিচার্ড স্যানচেজ।
ম্যাচের ৬০ মিনিটে গোল করে ২-১ এগিয়ে যায় রেলিগেশনের শঙ্কায় থাকা গ্রানাডা। এর ৩ মিনিট পরই গোল করে বার্সাকে ফের ২-২ গোলে সমতায় ফেরান বরার্ট লেওয়ানডস্কি।

৬৬ মিনিটে আবার গোল। এবারও পিছিয়ে পড়ে বার্সা। ইগনাসি মিকুয়েলের গোলে ফের এগিয়ে যায় গ্রানাডা। অবশেষে দলের ত্রাণকর্তা হয়ে আসেন ইয়ামাল। ৮০ মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন এই উদীয়মান তারকা। ইয়াামালের বাঁ পায়ের শটে অবশেষে ৩-৩ গোলে ড্র হয় ম্যাচ। একটি মূল্যবান পয়েন্ট লাভ করে বার্সা।
ম্যাচ শেষে বার্সা কোচ জাভি হার্নান্দেজ বলেন, ‘আমরা দুটি পয়েন্ট হারিয়েছি এবং ঘাটতি কাটানোর একটি ভালো সুযোগ পাওয়ার ম্যাচে এমনটি হলো। গ্রানাডা দারুণ খেলেছে, তারা আমাদের কঠিন পরীক্ষায় ফেলেছে।’

 

Link copied!