• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

বাংলাদেশে আসবে না আর্জেন্টিনা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৩, ২০২৩, ০৪:৫৮ পিএম
বাংলাদেশে আসবে না আর্জেন্টিনা

দ্বিতীয়বারের মতো বাংলাদেশে আসছে আর্জেন্টিনা। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) উদ্যোগে লিওনেল মেসিদের ঢাকায় আসা প্রায় নিশ্চিত- এমনটাই জানা গিয়েছিল। তবে নিশ্চিত হওয়া বিষয়েও দেখা দিয়েছিল অনিশ্চয়তা। এবার সেটাই সত্যি হলো।

আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের পর বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন সংবাদমাধ্যমকে জানিয়েছেন, আর্জেন্টিনা দল জুন মাসে বাংলাদেশে আসার আগ্রহ প্রকাশ করেছে। যদি টার্মস এবং কন্ডিশন নিয়ে কোনো সমস্যা না হয় তাহলে মেসিদের আসা নিয়ে কোনো সন্দেহ নেই।

এর আগে সর্বশেষ ২০১১ সালে বাংলাদেশে এসেছিল আর্জেন্টিনা দল। সেই দলে মেসিও ছিলেন। তখন ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নাইজেরিয়ার বিপক্ষে প্রীতি ফুটবল ম্যাচ খেলেছিল তারা। এবারও একই মাঠেই খেলার কথা ছিল আর্জেন্টিনার। তবে বঙ্গবন্ধু স্টেডিয়াম দীর্ঘদিন ধরেই চলে সংস্কার কাজ। জুনের আগে সেটা শেষ হওয়ার সম্ভাবনাও কম। তবে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন জানিয়েছিলেন, জুনের আগেই শেষ হবে স্টেডিয়ামের সংস্কার কাজ। এজন্য জরুরী ভিত্তিতে ক্রীড়া পরিষদকে চিঠিও দেওয়া হয়েছে বলে জানান তিনি।

তখনই অবশ্য সংশয় দেখা দিয়েছিল। এবার শঙ্কা ই সত্যি হলো। সালাউদ্দিনই জানিয়েছেন, আর্জেন্টিনা দল বাংলাদেশে আসবে না।

সালাউদ্দিন বলেন, “মন্ত্রণালয় থেকে ১৫-২০ দিন আগে আমাদের জানানো হয়েছে যে, এ বছর মাঠ বা স্টেডিয়াম সংস্কার করা সম্ভব নয়। আগামী মৌসুমের আগে আমরা মাঠ পাবো না। আর্জেন্টিনা দল খেলতে এলে আমাদের মাঠ দিতে হবে। সেটা সম্ভব না।"

 

Link copied!