• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

ভিনিসিয়ুস রিয়ালে রোনালদোর ঠিক যেন বিকল্প


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৪, ২০২৪, ০৮:১২ পিএম
ভিনিসিয়ুস রিয়ালে রোনালদোর ঠিক যেন বিকল্প
রোনালদো ও ভিনিসিয়ুস। ছবি : সংগৃহীত

স্পেনের তারকাসমৃদ্ধ ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে ক্রিশ্চিয়ানো রোনালদো যা করে গেছেন, ঠিক সেই পথেই হাঁটছেন দলটির ব্রাজিলিয়ান ফুটবল ফরোয়ার্ড ভিনিসিয়ুস জুনিয়র। ক্লাবটিতে যোগ দিয়ে রোনালদোর বিখ্যাত সেই সাত নম্বর জার্সি নেওয়ার পাশাপাশি বড় দলগুলোর বিপক্ষে দারুণ খেলে যোগ্যতার জানান দিয়ে যাচ্ছেন। এবারের চ্যাম্পিয়ন্স লিগেও তার ব্যতিক্রম হয়নি। 

২০১৪ সালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে তাদের মাঠেই জোড়া গোল করে রিয়াল মাদ্রিদকে ফাইনালে ওঠানোয় গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন রোনালদো। সেই পথ ধরেই চ্যাম্পিয়ন্স লিগের এবারের আসরে সেমিফাইনালের প্রথম লেগে জোড়া গোল করেছেন ভিনিসিয়ুস। যদিও বায়ার্নও পায় দুটি গোল, তবে দ্বিতীয় লেগে ভয়ঙ্কর সান্তিয়াগো বার্নাব্যু অপেক্ষা করছে তাদের জন্য। 

প্রতিপক্ষের মাঠে টনি ক্রুসের দারুণ পাস থেকে প্রথম গোলটি করে ভিনিসিয়ুস। এরপর রদ্রিগো ফাউলের শিকার হলে পেনাল্টি পায় তারা। সফল স্পট কিকে ম্যানুয়েল নয়্যারকে বোকা বানিয়ে দ্বিতীয় গোল আদায় করে নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এর আগে লিরয় সানে ও হ্যারি কেনের পেনাল্টিতে ড্র করতে সক্ষম হয় বাবারিয়ানরা। 

সেমিফাইনালের দ্বিতীয় লেগে আগামী মঙ্গলবার রাত ১টায় বার্নাব্যুতে বায়ার্নকে আতিথ্য দেবে রিয়াল। সেই ম্যাচেই ফাইনালের ভাগ্য নির্ধারণ হবে লস ব্লাঙ্কোসদের।  

Link copied!