• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

ক্যারিবীয়দের সামনেই অস্বস্তিতে স্বাগতিক অজিরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২৪, ০৬:২০ পিএম
ক্যারিবীয়দের সামনেই অস্বস্তিতে স্বাগতিক অজিরা
উইকেট লাভ উদযাপন ওয়েস্ট ইন্ডিজের জোসেফের। ছবি: সংগৃহীত

বিশ্ব টেস্ট অঙ্গনে একসময় ওয়েস্ট ইন্ডিজের সামনে দাঁড়ানোর মতো দলই ছিল না। অথচ, সময়ের পরিবর্তনে ক্যারিবীয়রা দ্বিতীয় সারির দলে পরিনত হয়েছে। আগের সেই অপরাজেয় থাকার বীরত্ব আর আজ নেই দলটির। এবার সেই দলটির বিরুদ্ধে নিজেদের মাটিতে কেমন যেন নিস্তেজ হয়ে পড়েছে অজিরা। 

অ্যাডিলেড ওভালে বুধবার থেকে শুরু হয়েছে অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার প্রথম টেস্ট। টেস্টের প্রথম দিনই পড়েছে ১২ উইকেট। ওয়েস্ট ইন্ডিজকে মাত্র ১৮৮ রানে অলআউট করে ২ উইকেটে ৫৯ রান নিয়ে দিন শেষ করেছে অস্ট্রেলিয়া। বলা যায়, স্বস্তিতে নেই স্বাগতিকরা। 

টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই চাপের মুখে ছিল ওয়েস্ট ইন্ডিজ। তিন নম্বর ব্যাটার কার্ক ম্যাকেঞ্জিই কেবল লড়াই করেছেন। তিনি করেন ফিফটি (৫০)।

১৩৩ রানে ৯ উইকেট হারিয়েছিল ক্যারিবীয়রা। সেখান থেকে দশম উইকেটে শামার জোসেফ আর কেমার রোচের ৫৫ রানের জুটিতে ৬২.১ ওভারে ১৮৮ রান তুলতে পারে সফরকারী দল। রোচ অপরাজিত থাকেন ১৭ রানে। এগার নম্বর ব্যাটার জোসেফ করেন ৩৬।

অস্ট্রেলিয়ার দুই পেসার প্যাট কামিন্স আর জস হ্যাজেলউড নেন ৪টি করে উইকেট।

জবাবে ডেভিড ওয়ার্নারের অবসরের পর ওপেনিংয়ে আসা স্টিভ স্মিথ হন ব্যর্থ। ১২ রান করেই সাজঘরে ফেরেন তিনি। ১০ করে আউট হন মার্নাস লাবুশেন। দুজনই হন অভিষিক্ত পেসার শামার জোসেফের শিকারে পরিনত হয়েছেন।

উসমান খাজা ৩০ আর ক্যামেরন গ্রিন ৬ রান নিয়ে বৃহস্পতিবার দ্বিতীয় দিনের খেলা শুরু করবেন। অস্ট্রেলিয়া পিছিয়ে ১২৯ রানে। দ্বিতীয় দিনে প্রথম ইনিংসকে কতটা বড় করতে পারবে অজিরা, সেটাই এখন দেখার। 
 

Link copied!