• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

ক্যারিবীয়দের দশ উইকেটে হারালো অজিরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২৪, ০৩:০৯ পিএম
ক্যারিবীয়দের দশ উইকেটে হারালো অজিরা
মিচেল স্টার্কের বাউন্সারে জসুয়া ডি সিলভা আউট। ছবি: সংগৃহীত

বিশ্ব টেস্ট ক্রিকেটে অস্ট্রেলিয়ার দাপট অব্যাহত। পাকিস্তানকে হোয়াইটওয়াশ করার পর এবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজ জয় দিয়ে শুরু করলো তারা। প্রথম টেস্টে দশ উইকেটে ম্যাচ পকেটে তুলল প্যাট কামিন্সরা।  

ট্র্যাভিস হেডের আগ্রাসী ব্যাটিং এবং হেজেলউডের দুর্দান্ত বোলিংয়েই চতুর্থ দিনে এমন জয় পেয়ে অজিরা সিরিজে এগিয়ে গেল ১-০ ব্যবধানে। 

জয়ের ফলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য ১২ পয়েন্টও পেল স্বাগতিক অস্ট্রেলিয়া। ম্যাচে একেবারে দিশেহারা দেখায় ক্যারিবীয়দের ব্যাটিং ও বোলিং বিভাগকে। দাঁড়াতেই পারেনি তারা অস্ট্রেলিয়ার সামনে। 

অ্যাডিলেডে ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংস শেষ হয় মাত্র ১৮৮ রানে। জবাবে অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে করে ২৮৩ রান। দ্বিতীয় ইনিংসে ১২০ রানে সবকটি উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। শুক্রবার চতুর্থ  দিনে দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটেই প্রয়োজনীয় ২৬ রান তুলে নেয় অস্ট্রেলিয়া। স্টিভ স্মিথ ১১ এবং উসমান খাজা ৯ রান করেন। 

ম্যাচের সেরা হন ট্রাভিস হেড। ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি জানান, তিনি আনন্দের সঙ্গে উপভোগ করেছেন এই ম্যাচটিকে। এছাড়া উপস্থিত সকল দর্শকদেরও ধন্যবাদ জানান তিনি। 

দ্বিতীয় ও শেষ টেস্ট ব্রিসবেনে শুরু হবে ২৫ জানুয়ারি। এরপর দুই দল তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে।   
 

Link copied!