• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

কলকাতার প্রেসক্লাবে ‍‍‘বঙ্গবন্ধু প্রেস সেন্টার‍‍’ উদ্বোধন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২১, ১০:০৬ এএম
কলকাতার প্রেসক্লাবে ‍‍‘বঙ্গবন্ধু প্রেস সেন্টার‍‍’ উদ্বোধন

পশ্চিমবঙ্গের কলকাতায় ঐতিহ্যবাহী প্রেসক্লাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে প্রতিষ্ঠিত সংবাদকেন্দ্র উদ্বোধন করেছেন ভারত সফররত তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

স্থানীয় সময় বৃহস্পতিবার (২৮ অক্টোবর) বিকেলে মন্ত্রী সংবাদকেন্দ্রটি উদ্বোধন করেন। কলকাতায় বাংলাদেশ উপ-দূতাবাসের সহায়তায় স্থাপিত হয় এই সংবাদকেন্দ্র। এতে কম্পিউটার, প্রদর্শনী হল, লাইব্রেরি, প্রজেক্টরসহ আধুনিক ডিজিটাল সুবিধাদি রয়েছে।

তথ্যমন্ত্রী বলেন, “বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বাংলাদেশ-ভারতের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছরপূর্তি উদযাপন করছে বাংলাদেশ। একই সময় বঙ্গবন্ধুর নামে কলকাতা প্রেসক্লাবে সংবাদকেন্দ্র  স্থাপন দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের আরেকটি মাইলফলক।”

মুক্তিযুদ্ধে ভারতের জনগণের ভূমিকার কথা তুলে ধরে মন্ত্রী বলেন, “১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধের খবর সারা বিশ্বে ছড়িয়ে দিতে কলকাতা প্রেসক্লাব যে বিশাল ভূমিকা রেখেছে, তা ভুলবার নয়।”

এ সময় আরও উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সভাপতি স্নেহাশিস সুর, সাধারণ সম্পাদক কিংশুক প্রামাণিক, বাংলাদেশের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, কলকাতায় বাংলাদেশ ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান, উপ-দূতাবাসের প্রথম সচিব (প্রেস) রঞ্জন সেন এবং প্রেসক্লাবের সদস্যরা।

কলকাতা প্রেসক্লাবের সভাপতি স্নেহাশিস সুর বলেন, “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে এ সংবাদকেন্দ্র স্থাপন আমাদের জন্য গর্বের বিষয়। বঙ্গবন্ধু পশ্চিমবঙ্গে অত্যন্ত জনপ্রিয় ছিলেন। বাংলাদেশ ও বঙ্গবন্ধু সম্পর্কে প্রকৃত ইতিহাস জানতে এই কেন্দ্র ভূমিকা রাখবে।”

এর আগে দুপুরে পশ্চিমবঙ্গের বিধানসভার স্পিকার বিমান বন্দোপাধ্যায়ের সঙ্গে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাত করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান। দুই দেশের পারস্পরিক সম্পর্ক উন্নয়নসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন তারা।

গত সেপ্টেম্বরে নয়াদিল্লিতে প্রেসক্লাব অব ইন্ডিয়ায় বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার উদ্বোধন করেন তথ্যমন্ত্রী।

Link copied!