• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১, ৬ শাওয়াল ১৪৪৫

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি দম্পতিকে গুলি করে হত্যা


নোয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ৪, ২০২৪, ১২:৫৯ পিএম
দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি দম্পতিকে গুলি করে হত্যা

দক্ষিণ আফ্রিকার জোহানের্সবাগে প্রবাসী স্বামী ও তার অন্তঃসত্ত্বা স্ত্রীকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। রোববার (৩ মার্চ) সন্ধ্যার দিকে দক্ষিণ আফ্রিকার জোহানের্সবাগ স্ট্রেটে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন মো. মহিন ভূঞা (৩২) ও তার স্ত্রী রুনা আক্তার (২২)। তারা নোয়াখালীর সেনবাগ উপজেলার অর্জুনতলা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের উত্তর মানিকপুর গ্রামের বাসিন্দা।

মহিন উপজেলার অর্জুনতলা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের উত্তর মানিকপুর গ্রামের ইসলাম পাটোয়ারী বাড়ির মো. হোসেন ভূঞার ছেলে। রুনা একই উপজেলার কেশারপাড় ইউনিয়নেরে জমাদার বাড়ির মো. লিটনের মেয়ে।

অর্জুনতলা ইউনিয়ন পরিষদের ৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য (মেম্বার) আব্দুর জব্বার এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, “রোববার সন্ধ্যার দিকে দক্ষিণ আফ্রিকার অস্ত্রধারী সন্ত্রাসীরা মহিন ও তার অন্তঃসত্ত্বা স্ত্রীকে গুলি করে। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক দুজনকেই মৃত ঘোষণা করেন। তখন তাদের সঙ্গে থাকা দুই শিশু সন্তান ভাগ্যক্রমে বেঁচে যায়। আফ্রিকায় থাকা নিহতের ছোট দুই ভাই বিষয়টি দেশের বাড়িতে জানান। প্রাথমিকভাবে এর থেকে বেশি কিছু আমরা জানতে পারেনি।”

নিহতের ছোট ভাই মো. মফিজ ভূঞা বলেন, “জীবিকার সন্ধানে আমার বড় ভাই মহিন ২০০৮ সালে প্রথম দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমান। প্রায় ছয় বছর আগে তার স্ত্রীকে নিয়ে যান। আমার ভাবি ৭ মাসের অন্তঃসত্ত্বা ছিল। সন্ত্রাসীরা ভাবিসহ আমার বড় ভাইকে গুলি করে হত্যা করেছে।”

সেনবাগ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জিসান বিন মাজেদ বলেন, “প্রবাসে যারা নিহত হয় তাদের মরদেহ আনার জন্য এবং দাফন করার জন্য একটি ওয়েজবোর্ড রয়েছে। আমরা সেই ওয়েজবোর্ডের মাধ্যমে তাদের মরদেহ দেশে আনার ব্যবস্থা করব এবং দাফনেরও ব্যবস্থা করব।”

Link copied!