• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

কোরবানি ঈদের পোশাক আয়োজন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২৯, ২০২২, ০৩:১৭ পিএম
কোরবানি ঈদের পোশাক আয়োজন

দরজায় কড়া নাড়ছে ঈদুল আযহা। ত্যাগের মহিমায় উজ্জ্বীবিত হয়ে মুসলিম ধর্মপ্রাণরা প্রিয় পশুর কোরবানির মাধ্যমে ঈদের দিনটি উদযাপন করে। ঈদ মানেই আনন্দ। ঈদ মানেই খুশি। কোরবানির ঈদও আনন্দের মধ্যেই কাটে। এই ঈদেও থাকে নতুন পোশাক আর জুতো। সব বয়সীদের জন্য ঈদ কালেকশন নিয়ে হাজির হয় দেশের ফ্যাশনহাউজগুলোও। 

এই ঈদে সাধারণত জমকালো পোশাক কমই কেনা হয়। তাছাড়া পোশাক উপহার হিসাবে দেওয়া নেওয়াটাও কম হয়। কারণ এই ঈদ কাটে প্রিয় পশুর আত্মত্যাগের মধ্য দিয়ে। তবুও পরিবারের সদস্যদের জন্য তো নতুন পোশাক কেনাই হয়। সেই সুবাদে পশুর হাট বসার আগেই নতুন পোশাক কেনার পার্টটা চুকিয়ে নিন। বেরিয়ে পড়ুন ঈদ শপিংয়ে।

রঙ বাংলাদেশে কোরবানির হাকডাক

ঈদ উদযাপনকে আনন্দময় করতে দেশের অন্যতম ফ্যাশন হাউজ রঙ বাংলাদেশ আয়োজন করেছে বিক্রয় উৎসব-কোরবানির হাকডাক। এবারও তাদের ঈদ কালেকশন থাকছে থিম নির্ভর। অরিয়েন্টাল রাগ থিমেই তৈরি হয়েছে পোশাকগুলো। ফেব্রিকে রয়েছে কটন, স্লাব কটন, লিনেন, হাফ সিল্ক, জর্জেট, সিকুয়েন্স, মসলিন, বলাকা সিল্ক, এন্ডি সিল্ক। অ্যাশ, লাইট ব্রাউন, মেরুন, সাদা, কালো, ক্রিম, মিন্ট, লাল, পিংক, সবুজ, নীল, লেমন গ্রিন, পিচ, সি গ্রিন রঙের মিশ্রণ ঘটেছে পোশাকগুলোতে। ছোট বড় সবার পোশাকেই স্ক্রিন প্রিন্ট, ব্লক প্রিন্ট, হাতের কাজ, এমব্রডারি, ড্রাই, কারচুপি ও কাটিং অ্যান্ড সুইংয়ের কাজ রাখা হয়েছে। তাছাড়া পরিবারের জন্যে রয়েছে একই ধরণের ম্যাচিং পোশাক। মেয়েদের ঈদ পোশাকে থাকছে শাড়ি, থ্রি-পিস, সিঙ্গেল কামিজ, কুর্তি, টিউনিক, ওড়না, রেডি ব্লাউজ, ব্লাউজ পিস, আনস্টিচড থ্রি-পিস। আর ছেলেদের জন্য পাঞ্জাবি, পায়জামা, কাতুয়া, শার্ট, টি-শার্ট, টুপি, উত্তরীয়। জুয়েলারিসহ মেয়েদের নানা সামগ্রীও পাওয়া যাচ্ছে। এদিকে ঈদ উপলক্ষে অনলাইন কেনাকাটায় সব পণ্যে ১৫% ডিসকাউন্টের সুবিধাও রয়েছে।

লা রিভে ‘রেসিপ্রোসিটি কালেকশন’ 

দেশের জনপ্রিয় ফ্যাশন হাউজ লা রিভ। ঈদ উপলক্ষে লঞ্চ করেছে  ‘রেসিপ্রোসিটি’ বা পারস্পরিকতা। নাগরিক জীবনে প্রকৃতি ও প্রযুক্তির যুগলবন্দী হয়েছে এবারের কালেকশনে। কালেকশনের প্রিন্ট, মোটিফ, প্যাটার্ন এবং কাপড় নির্বাচনে প্রকৃতি ও প্রযুক্তির পারস্পরিক সম্পর্ককেই ফুটিয়ে তোলা হয়েছে। মসলিন ব্লেন্ড, ভিসকস ব্লেন্ড, নাইলন-কটন ব্লেন্ড, লেসি-স্ট্রাকচার, পলিস্টার-কটন ব্লেন্ড, রামি, কটন ও হেম্প ব্লেন্ড এবং কটন মোডাল ফেব্রিকে নেচার-ইন্সপায়ার্ড প্রিন্ট স্টোরি ও হাইটেক নিয়ন কালার দিয়ে ঈদ পোশাক সাজিয়েছে লা রিভ। এবারের কালেকশনে এবার সেন্টিমেন্ট কালারের নাম মরফো। লেয়ার, আবায়া ও রেট্রো ডিজাইনের পোশাকগুলো প্রাধান্য পেয়েছে। আরও থাকছে ড্রপ ও পাফ স্লিভস, র‌্যাফল, রাউশিং, পিনটাক, প্যাচওয়ার্ক, কারচুপি ও এম্ব্রয়ডারির বৈচিত্র্য। নারীদের পোশাকে রয়েছে টিউনিক, টপস, কামিজ, শ্রাগ-টিউনিক, গাউন ও শ্রাগ। মসলিন শাড়িতে  জলছাপের ইফেক্ট দেওয়া হয়েছে। তাছাড়া প্যাচওয়ার্ক, কাফতান ও গাউন স্টাইলের আবায়াও পাওয়া যাচ্ছে। ছেলেদের জন্য় রয়েছে সেমি-ফর্মাল ও স্মার্ট-ক্যাজুয়াল স্টাইল। ডিজিটাল প্রিন্টের কটন ও ভিসকোস পাঞ্জাবিসহ লং স্লিভ ক্যাজুয়াল শার্ট, টি-শার্ট, পোলো শার্ট এবং হেনলি টি-শার্ট পাওয়া যাচ্ছে। লা রিভের যেকোনো স্টোরে পাওয়া যাবে এই ‘রেসিপ্রোসিটি কালেকশন’। এছাড়াও অনলাইনে  www.lerevecraze.com এবং facebook/lerevecraze ফেসবুক পেজে দেখা যাবে ঈদে আয়োজন।

‘সারা’

ঈদ উপলক্ষে আকর্ষনীয় পোশাক নিয়ে এসেছে ফ্যাশনহাউজ ‘সারা’। স্ক্রিন প্রিন্ট, ডিজিটাল প্রিন্ট, কারচুপি ও এমব্রয়ডারির কাজের পোশাক পাওয়া যাচ্ছে। পোশাকের মোটিফে রয়েছে  জিওমেট্রিক, ট্র্যাডিশনাল, ফ্লোরাল প্রিন্ট। বেশিরভাগ পোশাকে ভাইব্রেন্ট কালার রাখা হয়েছে। ফেব্রিকে রয়েছে কটন, ভিসকস, শার্টিন, নেট, ডেনিম ও টুইল ফেব্রিক্স, জ্যাকার্ড কটন, ডবি কটন, জর্জেট, সিল্ক। ডিজাইন ও প্যাটার্নের ভিন্নতা অনুযায়ী পোশাকের মূল্য নির্ধারণ করা হয়েছে। পোশাক পাওয়া যাবে ৫০০ টাকা থেকে ৫,০০০ টাকার মধ্যেই। মেয়ে শিশুদের জন্যও রয়েছে ফ্রক, পার্টি ফ্রক, থ্রি পিস, জাম্প সুট, ফ্যাশন টপ্স, নীমা সেট, টপ বটম সেট। ছেলে শিশুদের জন্য থাকছে পাঞ্জাবি, কাতুয়া, লং ও শর্ট স্লীভ শার্ট, পলো টি-শার্ট, ফ্যাশনেবল শার্ট-প্যান্ট সেট, বয়েজ কার্গো। এখান থেকে ফুল ফ্যামিলি ম্যাচিং পোশাকও কালেক্ট করা যাবে। 

অঞ্জন’স 

গরমে ঈদ। তাই দেশের নামী ব্র্যান্ড অঞ্জন’স পোশাক আয়োজনে ফেব্রিক ও রঙের উপর গুরুত্ব দিয়েছে। সাদা, নীল, আকাশি, সবুজ, জলপাই, পেস্ট কালার ও ফিরোজাসহ হালকা রঙকে প্রাধান্য দেওয়া হয়েছে। কটন, ভয়েল, লিনেন কাপড়ের পোশাক বেশি পাওয়া যাচ্ছে। পোশাকের মোটিফে রয়েছে কাঁথা, কলকা, ফুলকারি। ঐতিহ্য ও আধুনিকতার মিশেলে সমসাময়িক ট্রেন্ড তুলে ধরা হয়েছে। পোশাক ছাড়াও বিভিন্ন রকম গহনা, হোমটেক্সটাইল ও গিফট আইটেমও রয়েছে এখানে। www.anjans.com –এ দেখা যাবে তাদের ঈদ আয়োজন।

Link copied!