• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

যেভাবে উদযাপন করতে পারেন থার্টি ফার্স্ট নাইট


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৩১, ২০২৩, ০৪:১২ পিএম
যেভাবে উদযাপন করতে পারেন থার্টি ফার্স্ট নাইট
থার্টি ফার্স্ট নাইট উৎসবকে স্মরণীয় করে রাখতে পারেন পছন্দের কাজ দিয়ে । ছবি : সংগৃহীত

আজ বিদায় নিচ্ছে আরও একটি বছর। জাঁকজমকপূর্ণ আয়োজনের মাধ্যমে নতুন বছরকে স্বাগত জানানো হবে অনেক জায়গায়। হই-হুল্লোড়, খাওয়া-দাওয়া, অড্ডায় বেশিরভাগ মানুষই মেতে উঠবেন আজ। বর্ষ বিদায়ের পার্টিটি কীভাবে সাজাবেন চলুন জেনে নিই।

পছন্দের খাবার
নতুন বছরকে স্বাগত জানাতে অন্তত একদিন খাওয়া- দাওয়ায় বাছবিচার না করলেও চলে। তবে অবশ্যই স্বাস্থ্যকর ও পরিমিতবোধ রাখতে ভুললে চলবে না। বিভিন্ন দেশি-বিদেশী পদ রাখতে পারেন মেনুতে। অতিথি আপ্যায়নে প্রাধান্য দিন কে কী পছন্দ করেন তার ওপর।

গানের আসর
আয়োজন হোক বাইরে কিংবা ভেতরে, জমজমাট গানের আসর বসাতে পারেন এই সময়। অথবা ছোটখাট মঞ্চ তৈরি করে সেখানেও পরিবেশনা থাকতে পারে আমন্ত্রিত কোনও শিল্পীর। এর জন্য অনেকে বাড়ির ছাদকেই ব্যবহার করে থাকেন। আপনিও চাইলে এই বুদ্ধি কাজে লাগাতে পারেন।

প্রিয় কাজ করুন
কেউ কেউ আছেন মুখচোরা। ভীড় এড়িয়ে চলা মানুষ। কিন্তু এমন উৎসব উৎযাপন মিস করতে চান না। তারা যেটি করতে পারেন, 
দিনের সব কাজ থেকে ছুটি মিললে নিজের মতো করে প্রিয় কাজগুলো সেরে নেওয়া। সেটি হতে পারে ডায়রি লেখা, ছবি আঁকা বা গান বানানো। নির্বিঘ্নে সময়গুলো অতিবাহিত করুন।

আড্ডা
সারাবছর কাজের চাপ সামলাতে গিয়ে হয়ত এমন সব বন্ধুদের সঙ্গে দূরত্ব তৈরি হয়ে গেছে একসময় যাদের ছাড়া আপনার চলতো না। তাদেরকে আজ ডাক দিতে পারেন। শুধু তাকে নয় তার পরিবারকেও আমন্ত্রণ জানাতে পারেন বছরের শেষ পার্টিতে।

Link copied!