• ঢাকা
  • সোমবার, ১৩ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ৪ জ্বিলকদ ১৪৪৫

প্রথম ম্যাচেই ভারতের কাছে লজ্জার হার বাংলাদেশের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২৪, ০৭:১৬ পিএম
প্রথম ম্যাচেই ভারতের কাছে লজ্জার হার বাংলাদেশের
বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি ম্যাচের সর্বোচ্চ ৫১ রান করেন। ছবি : সংগৃহীত

মনেই হচ্ছিল না বাংলাদেশ টি-টোয়েন্টি ক্রিকেট খেলছে। কখনো তা টেস্টের মতো, কখনো ছিল ওয়ানডে স্টাইলে। বিশেষ করে ব্যাটিংয়ের সময় একমাত্র অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির খেলা কিছুটা পরিপাটি মনে হয়েছে। তিনি ম্যাচের একমাত্র হাফ সেঞ্চুরি করলেও বল খরচ করেছেন ওয়ানডের মতো।

ভারতের বিপক্ষে প্রথম টি- টোয়েন্টি ম্যাচে ৪৫ রানের লজ্জাজনকভাবে পরাজিত হয়েছে স্বাগতিক বাংলাদেশের  নারী দল। ভারতের ৭ উইকেটে ১৪৫ রানের জবাবে বাংলাদেশ ২০ ওভারে ৮ উইকেটে ১০০ রান করে।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে রোববার পাঁচ ম্যাচের সিরিজের প্রথমটিতে ১৪৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে বাংলাদেশ শুরু থেকেই উইকেট হারাতে থাকলে খেলা ভারতের নিয়ন্ত্রণে চলে যায়। জ্যোতি করেন ম্যাচ সর্বোচ্চ ৫১ রান (৪৮ বলে)। এছাড়া মুর্শিদা ১৩ ও স্বর্ণা ১১ রান করেন। আর কেউই ডাবল ফিগারে পৌঁছতে পারেননি। 

ম্যাচসেরা রেনুকা সিং ১৮ রানে ৩টি, পূজা ২৫ রানে ২টি উইকেট পান। 

এর আগে, টস জিতে প্রথমে ব্যাটে নেমে দলীয় ১৮ রানে প্রথম উইকেট হারায় ভারত। বাংলাদেশের পেসার ফারিহা তৃষ্ণার বলে স্মৃতি মান্দানা (৯) বোল্ড হন। দলীয় ৬১ রানে ভারতের শেফালি বর্মা আউট হন। তিনি ২২ বলে ৩১ রান করে রাবেয়া খানের বলে ফাহিমা খাতুনের হাতে ধরা পড়েন। দলীয় ১০৬ রানের মাথায় ভারতের অধিনায়ক হারমনপ্রীত কৌর আউট হন। ফাহিমার বলে তিনি এলবিডব্লিউ হন।  ২২ বলে ৩০ রান করেন হারমনপ্রীত। এরপর আরও ২টি উইকেট হারায় ভারত। ইয়াসতিকা ভাটিয়া ৩৬ রানে এবং  সাজানা ১১ রানে আউট হন। এই দুজনের উইকেট সহ ৪ ওভারে ৩ শিকার রাবেয়া খানের। শেষ খবর পাওয়া পর্যন্ত ১৮ ওভারে ৫ উইকেটে ১৩১ রান ভারতের। এরপর রিচা (২৩ রান) এবং পূজার (৪) উইকেট নেন মারুফা খাতুন। তিনি এই ২টি উইকেট নেন ১৩ রানে। তৃষ্ণা ২৩ রানে এবং ফাহিমা ৩১ রানে ১টি করে  উইকেট নেন।  

সফরকারীরা এ পর্যন্ত ১৮ বারের দেখায় ১৫ বারই জিতেছে। আর বাংলাদেশ জিতেছে ৩ ম্যাচে।  

মঙ্গলবার একই মাঠে দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে। 

Link copied!