• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

বিশ্বরঙ-এ ঈদ পোশাক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৭, ২০২৪, ০৮:৩৯ পিএম
বিশ্বরঙ-এ ঈদ পোশাক

সুদীর্ঘ ২৯ বছর ধরে ‍‍`বিশ্বরঙ‍‍` এর পোশাক মানেই নতুনত্ব এবং ঐতিহ্যগত আভিজাত্যের উপস্থাপনা। উত্সব আনন্দে বরাবরই রঙিন থাকে বিশ্বরঙ। ঈদ উৎসবের আয়োজনেও ব্যতিক্রম হচ্ছে না। পোশাকে  রঙিন সব আয়োজন নিয়ে হাজির হয়েছে দেশের অন্যতম ফ্যাশন হাউস বিশ্বরঙ। উত্সব আনন্দ মিশিয়ে দিয়েছে দেশীয় কাপড়ের পোশাকে। বরাবরের মতোই ট্রেন্ডি এবং ট্র্যাডিশনাল লুক থাকছে পোশাকে।

প্রতিবারের মত এবারেও বিশ্বরঙ নতুনত্ব ও ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে। নারী পুরুষ, ছোট বড় সবার জন্যই ঈদ পোশাকের আয়োজন করেছে। ক্ষুদ্র নৃগোষ্ঠী সম্প্রদায়ের হাতে তৈরি ঐতিহ্যবাহী পোশাক যেন ভিন্নমাত্রা যোগ করেছে। পোশাকে ব্যবহৃত হয়েছে বিভিন্ন ধরণের নকশা। ক্ষুদ্র নৃগোষ্ঠী সম্প্রদায়ের সৃষ্টিশীলতাকে নাগরিক জীবনে পৌছে দেওয়ার উদ্দেশ্যে নিয়েই পোশাকে বিশেষ আয়োজন রাখা হয়েছে।

বিশ্ব রঙের কর্নধার বিপ্লব সাহা জানান, কালের আবর্তে প্রায় হারিয়ে যাওয়া আদিবাসী সম্প্রদায়ের হাতে তৈরি বাহারি রঙের ঐতিহ্যবাহী পোশাক এ ব্যবহৃত নকশার অনুপ্রেরণায়। আদিবাসী সম্প্রদায়ের নিজ হাতে তৈরি পোশাক দিনে দিনে প্রায় বিলুপ্তির পথে। তাই এবারের আয়োজন আদিবাসীদের নিজস্ব সৃষ্টিশীলতাকে নাগরিক জীবনে পৌঁছে দেওয়ার অভিপ্রায় মাত্র।

গরমে ঈদ আনন্দকে আরও উপভোগ করতে আরামদায়ক কাপড় যেমন সুতি, ধুপিয়ান সিল্ক, তসর সিল্ক, লিলেন, কাতান, জ্যাকার্ড কাপড়ের ব্যবহার করা হয়েছে। এসব কাপড়ে করা হয়েছে স্ক্রিন প্রিন্ট, ব্লক, ডিজিটাল প্রিন্ট, মেশিন এমব্রয়ডারি, কম্পিউটার এমব্রয়ডারি, হ্যান্ড এমব্রয়ডারি, কারচুপি, নকশীকাঁথা, জারদৌসীসহ মিশ্র মাধ্যমের বিভিন্ন কৌশল।

ঈদ আয়োজনে ‍‍`বিশ্বরঙ‍‍` সবার জন্যই ভিন্ন কিছু যোগ করেছে। বাচ্চাদের জন্য নান্দনিক সব কালেকশন রেখেছে। প্রাপ্ত বয়স্ক এবং নারীদের পোশাকেও রয়েছে ঐতিহ্য ও আভিজাত্যের ছোঁয়া। ঘরে বসে অনলাইনেও কেনাকাটার সুযোগ থাকছে।

Link copied!