• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১, ৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচনী বিতর্কে অংশ নিচ্ছেন না ট্রাম্প


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২১, ২০২৩, ০৩:০০ পিএম
নির্বাচনী বিতর্কে অংশ নিচ্ছেন না ট্রাম্প
ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের জন্য প্রার্থী বাছাইয়ে রিপাবলিকান পার্টির বিতর্কে অংশ নেবেন না সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি দাবি করেন যে তিনি ২০২৪ সালের নির্বাচনে দলীয় প্রার্থিতার ক্ষেত্রে জনপ্রিয়তার দৌড়ে অন্যদের চেয়ে অনেক এগিয়ে রয়েছেন। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা বিবিসি।

নিজস্ব সামাজিক যোগাযোগমাধ্যম ট্রুথ সোশ্যালে ডোনাল্ড ট্রাম্প লিখেন, “মানুষ জানে আমি কে এবং আমি কতটা সফল প্রেসিডেন্ট ছিলাম। আমার সময়ে ছিল জ্বালানির স্বাধীনতা, শক্তিশালী সীমান্ত ও সামরিক বাহিনী, সর্বকালের সবচেয়ে বড় কর ও নিয়ন্ত্রণ হ্রাস, মূল্যস্ফীতি নেই, ইতিহাসের সবচেয়ে শক্তিশালী অর্থনীতিসহ আরও অনেক কিছু।”

সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট আরও বলেন, “মাত্র প্রকাশ হওয়া সিবিএসের নতুন জরিপে আমি অনেক এগিয়ে আছি। ফ্লোরিডার গভর্নর রন দেসান্তিসসহ অন্য প্রতিদ্বন্দ্বীরা আমার থেকে অনেক পিছিয়ে আছে।”

সিবিএসের জরিপ বলছে, রিপাবলিকানদের মধ্যে প্রার্থী বাছাইয়ের দৌড়ে ৬২ শতাংশ সমর্থন নিয়ে ডোনাল্ড ট্রাম্প এগিয়ে রয়েছেন। ১৬ শতাংশ সমর্থন নিয়ে রন দেসান্তিস দ্বিতীয় অবস্থানে আছেন।

এসব তথ্য উল্লেখ করে ট্রাম্প জানান, তিনি এবার বিতর্কে অংশ নেবেন না।  

রিপাবলিকান পার্টির প্রেসিডেন্ট প্রার্থী বাছাইয়ের প্রথম বিতর্ক অনুষ্ঠিত হবে আগামী ২৩ আগস্ট। আর ভোট শুরু হবে ২০২৪ সালের ১৫ জানুয়ারিতে আইওয়া অঙ্গরাজ্য থেকে। সাম্প্রতিক জরিপ অনুযায়ী একাধিক মামলায় বিচারের মুখোমুখি হওয়া ডোনাল্ড ট্রাম্প জনপ্রিয়তায় দলের অন্য সম্ভাব্য প্রার্থীদের চেয়ে এগিয়ে রয়েছেন।

Link copied!