• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

মোদি-বাইডেনসহ বিশ্বনেতাদের ঈদ শুভেচ্ছা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২২, ২০২৩, ০১:৩১ পিএম
মোদি-বাইডেনসহ বিশ্বনেতাদের ঈদ শুভেচ্ছা

দক্ষিণ এশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর। আগের দিন (শুক্রবার) ঈদ উদযাপিত হয়েছে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে। এ উপলক্ষে ধর্মপ্রাণ মুসলিমদের ঈদের শুভেচ্ছা জানিয়েছেন বিভিন্ন দেশের সরকারপ্রধান, রাজা, রাজনৈতিক নেতারা। তাদের মধ্যে রয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন,  কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোসহ আরও অনেকে।

টুইটারে ঈদ শুভেচ্ছা বার্তায় ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শুভেচ্ছা বার্তায় বলেন, “ঈদুল ফিতরের শুভেচ্ছা। আমাদের সমাজে সম্প্রীতি ও সহানুভূতির চেতনা আরও বাড়ুক। সেই সঙ্গে সবার সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করছি। ঈদ মোবারক!”

জো বাইডেন বলেছেন, “রমজান মাসের অন্তিম মুহূর্তে জিল (মার্কিন ফার্স্টলেডি) এবং আমি যুক্তরাষ্ট্রসহ সারা বিশ্বে ঈদুল ফিতর উদযাপনকারী মুসলিমদের উষ্ণ শুভেচ্ছা জানাই। আমরা আপনাদের সম্প্রদায়কে সহানুভূতিতে ভরা একটি আনন্দময় ছুটি কামনা করি। ঈদ মোবারক!”

ঈদ উপলক্ষে ৪৩ সেকেন্ডের একটি ভিডিও বার্তা দিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। ‘আসসালামু আলাইকুম’ বলে শুরু করে ভিডিও বার্তায় তিনি বলেছেন, “আজ কানাডাসহ বিশ্বের বিভিন্ন অংশের মুসলিমরা রমজানের সমাপ্তি ও ঈদুল ফিতর উদযাপন করবেন। এক মাস রোজার পর আনন্দ ও খুশির সময় নিয়ে এসেছে ঈদ। আমার পরিবারের পক্ষ থেকে আপনাদের ঈদের শুভেচ্ছা। ঈদ মোবারক।”

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ বলেছেন, “প্রবাসী পাকিস্তানি এবং বিশ্বের সব মুসলিম ভাইবোনকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা ও অভিনন্দন। আল্লাহ আমাদের ইবাদত কবুল করুন এবং আমাদের গুনাহ মাফ করুন!”

ঈদ উপলক্ষে মুসলিম বিশ্বকে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ এবং যুবরাজ মোহাম্মদ বিন সালমান। শুভেচ্ছা বার্তায় ঈদ উদযাপনকারী দেশগুলোর আরও অগ্রগতি, সমৃদ্ধি, শান্তি এবং স্থিতিশীলতা কামনা করেছেন তারা।

Link copied!