• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ১ জ্বিলকদ ১৪৪৫

সঞ্জয় মাঞ্জরেকারের বিশ্বকাপ দলে নেই কোহলি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২৪, ০৪:৫০ পিএম
সঞ্জয় মাঞ্জরেকারের বিশ্বকাপ দলে নেই কোহলি
সঞ্জয় মাঞ্জরেকার ও বিরাট কোহলি। ছবি : সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট আসর আগামী ১ জুন ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে শুরু হবে। ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটের টুর্নামেন্টকে সামনে রেখে নিজেদের পরিকল্পনা সাজাতে ব্যস্ত সময় পার করছে অংশগ্রহণকারী দলগুলো। ১ মে’র মধ্যে আইসিসিতে বিশ্বকাপ দল জমা দিতে হবে। যদিও ২৫ মে পর্যন্ত কোনো কারণ ছাড়াই আইসিসিতে জমা দেয়া দলে পরিবর্তন আনা যাবে।

টুর্নামেন্টের অন্যতম ফেভারিট ভাবা হচ্ছে ভারতকে।  ঘরের মাঠে ওয়ানডে বিশ্বকাপের শিরোপা হাতছোয়া দূরে রেখেই মাঠ ছাড়তে হয়েছে দলটির। তাই তো টি-টোয়েন্টি ফরম্যাটে হতে যাওয়া ভারতের বিশ্বকাপের স্কোয়াড নিয়ে চলছে জল্পনা-কল্পনা। এসবের মাঝেই নিজের পছন্দের বিশ্বকাপ স্কোয়াড সাজিয়েছেন সাবেক ভারতীয় ক্রিকেটার সঞ্জয় মাঞ্জরেকার। তার ঘোষিত দলে রাখা হয়নি দেশটির অন্যতম সেরা কারতা ব্যাটার বিরাট কোহলিকে।

আইপিএল শুরুর আগেই আলোচনায় বিশ্বকাপে ভারতের দলে কোহলি থাকবেন কি না। এরপর সে তালিকায় যোগ হয় হার্দিক পান্ডিয়ার নামও। আইপিএলে কোহলির স্ট্রাইক রেট নিয়ে সমালোচনা থাকলেও ব্যাট হাতে নিয়মিত করে যাচ্ছেন পারফরম্যান্স। অন্যদিকে পুরোপুরি এখন পর্যন্ত আইপিএলে ব্যর্থ হার্দিক পান্ডিয়া।

মাঞ্জরেকার দলের ওপেনার হিসেবে রোহিত শর্মার সঙ্গে রেখেছেন যশ্বসী জয়সোয়ালকে। এরপরে যথাক্রমে রেখেছেন সঞ্জু স্যামসন, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত, লোকেশ রাহুল। অলরাউন্ডার হিসেবে রবীন্দ্র জাদেজাকেই রেখেছেন তিনি। আর স্পিনারদের মধ্যে যুজবেন্দ্র চাহাল এবং কুলদীপ যাদবের উপরই ভরসা তার।

পেসার হিসেবে মাঞ্জরেকারের প্রথম পছন্দ জাসপ্রিত বুমরাহ, সঙ্গে নিয়েছেন মোহাম্মদ সিরাজকে। এছাড়াও তার দলে জায়গা পেয়েছেন আবেশ খান এবং মায়াঙ্ক যাদবকে।

মাঞ্জরেকারের ভারত বিশ্বকাপ স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), যশ্বসী জয়সোয়াল, সঞ্জু স্যামসন, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত, লোকেশ রাহুল, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, আভেশ খান, মায়াঙ্ক যাদব, ক্রুনাল পান্ডিয়া।  

Link copied!