• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

সিরিয়ায় ইসরায়েলি হামলায় ৩৬ সেনা নিহত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৯, ২০২৪, ১০:৫৩ এএম
সিরিয়ায় ইসরায়েলি হামলায় ৩৬ সেনা নিহত

সিরিয়ার অভ্যন্তরে ইসরায়েলি হামলায় দেশটির ৩৬ জন সেনাসদস্য নিহত হয়েছেন। সিরিয়ার মানবাধিকার ও ব্রিটেনভিত্তিক সংগঠন সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি এ তথ্য জানিয়েছে।

শুক্রবার (২৯ মার্চ) ভোরে সিরিয়ার আলেপ্পো প্রদেশের একটি এলাকায় হামলা চালায় ইসরায়েলি প্রতিরক্ষাবাহিনী। সেই হামলায় সিরিয়ার সশস্ত্র বাহিনীর অন্তত ৩৬ জন সেনাসদস্য নিহত হয়েছেন।

সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, আলেপ্পোর জিবরিন এলাকায় আলেপ্পো আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে একটি গুদামে ইসরায়েলি ক্ষেপণাস্ত্র আঘাত হানে। গুদামটি লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর অস্ত্রাগার বলে ধারণা করা হচ্ছে। তারা আরও জানিয়েছে, হামলার দুই ঘণ্টা পরও গুদামটি থেকে বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

এ হামলার বিষয়ে সিরীয় সেনাবাহিনী দেশটির রাষ্ট্রায়ত্ত সংবাদ সংস্থা সানাকে জানিয়েছে, আলেপ্পোর নিকটবর্তী এলাকায় হামলায় অন্তত কয়েক ডজন বেসামরিক ব্যক্তি আহত হয়েছে। সেনাবাহিনী জানিয়েছে, শুক্রবার রাত আনুমানিক ১টা ৪৫ মিনিটের দিকে ইসরায়েলি শত্রুরা আলেপ্পোর দক্ষিণ-পূর্বে আথ্রিয়ার দিক থেকে বিমান আক্রমণ শুরু করে।

এর আগে গত বছরের ডিসেম্বর থেকে শুরু করে চলতি বছরের ফেব্রুয়ারি মাস পর্যন্ত লেবাননের অভ্যন্তরে একাধিকবার হামলা চালিয়েছে ইসরায়েল। এসব হামলায় ব্যাপক বেসামরিক প্রাণহানির ঘটনা ঘটেছে।
 

Link copied!