• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

অন্ত্যেষ্টিক্রিয়ায় গিয়ে ভূমিধসে নিহত ১৪


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২২, ০৫:২৩ পিএম
অন্ত্যেষ্টিক্রিয়ায় গিয়ে ভূমিধসে নিহত ১৪

আফ্রিকার দেশ ক্যামেরুনের রাজধানী ইয়াউন্ডতে একটি অন্ত্যেষ্টিক্রিয়ায় উপস্থিত লোকজনের ওপর ভূমিধসে অন্তত ১৪ জনের মৃত্যু হয়েছে। রোববার (২৭ নভেম্বর) স্থানীয় সময় সন্ধ্যায় ইয়াউন্ডের পূর্বাংশে শ্রমিক অধ্যুষিত এলাকা দামাসে এ ঘটনা ঘটে।

বার্তা সংস্থা রয়টার্সকে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ওই অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দিতে বহু লোক পাহাড়ি এলাকার একটি ফুটবল মাঠে জড়ো হয়। তার পাশেই ছিল ২০ মিটার উঁচু একটি মাটির বাঁধ। ওই বাঁধটিই উপস্থিত একাংশের ওপর ধসে পড়ে।

ঘটনাস্থল থেকে ক্যামেরুনের মধ্যাঞ্চলের গভর্নর নাসেরি পল বিয়া গণমাধ্যমকে বলেন, “আমরা মৃতদেহগুলো কেন্দ্রীয় হাসপাতালের মর্গে নিয়ে যাচ্ছি। অন্য যারা নিখোঁজ রয়েছেন তাদের সন্ধানে তল্লাশি অব্যাহত আছে।”

অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দিয়েও ভূমিধস থেকে বেঁচে যাওয়া ম্যারি ক্লেয়ার ম্যানডুগা (৫০) বলেন, “আমরা মাত্র নাচ শুরু করেছিলাম, তখনই ভূমিধসটি ঘটে।”

ইয়াউন্ডে আফ্রিকার সবচেয়ে বৃষ্টিবহুল শহরগুলোর অন্যতম। সারিবদ্ধ পাহাড়ের ঢালুতে অনেকগুলো ধাপের ওপর নগরীটি গড়ে উঠেছে। চলতি বছরজুড়ে ভারি বৃষ্টিতে ইতোমধ্যেই ক্যামেরুনে কয়েকবার ভয়াবহ বন্যা হওয়ায় বহু অবকাঠামো নড়বড়ে হয়ে গেছে এবং কয়েক হাজার মানুষ বাস্তুচ্যুত হয়েছে।

Link copied!