• ঢাকা
  • বুধবার, ২৬ জুন, ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১,

ভুয়া অতিরিক্ত সচিব গ্রেপ্তার


খুলনা প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ৯, ২০২১, ০৩:৪৭ পিএম
ভুয়া অতিরিক্ত সচিব গ্রেপ্তার

খুলনার পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. সুজন কুমার সরকারকে চাকরির ক্ষতির ভয় দেখিয়ে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে আ জ ম সামছুদ্দিন মাসুদ (৩৮) নামের এক প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের নাম ভাঙ্গিয়ে প্রতারণা করে আসছিলেন। 

রোববার (৮ আগস্ট) লালমনিরহাট জেলার কালীগঞ্জ থানার সহযোগিতায় অভিযান চালিয়ে কাকিলা নামক স্থান থেকে তাকে গ্রেপ্তার করে পাইকগাছা থানা পুলিশ। 

গ্রেপ্তার মাসুদ রংপুর জেলার মিঠাপুকুর থানার জীবনপুর গ্রামের মৃত তাজুল ইসলামের ছেলে। 

পাইকগাছা থানা পুলিশ জানায়, গত ১৭ জুন ডা. সুজন কুমার সরকারকে চাকরির ক্ষতির ভয়ভীতি দেখিয়ে ৫০ হাজার টাকা দাবী করা হয়। অজ্ঞাত ঐ ব্যক্তি নিজেকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নাজমুল হক পরিচয় দেন। পরে ডা. সুজন কুমার সরকারে তাকে একটি বিকাশ নম্বরে ৩৩ হাজার টাকা দেন। বিকাশ নাম্বারে টাকা গেছে কিনা তা নিশ্চিত হতে কল করলে নম্বরটি বন্ধ পান। এ সময় তার সন্দেহ হয় এবং তিনি প্রতারিত হয়েছে এমন ধারণা করে পাইকগাছা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।
 
মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) সুকান্ত বলেন, “তথ্য প্রযুক্তি মাধ্যমে প্রতারকে সন্ধান পেয়ে অভিযান চালিয়ে কালিগঞ্জ থানার সহায়তায় প্রতারককে গ্রেপ্তার করা হয়। তার দেয়া তথ্যের ভিত্তিতে বিকাশ প্রতারণা চক্রের সাথে জড়িতদের অন্যান্যদের শনাক্ত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে।”

পাইকগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এজাজ শফি জানান, অভিযোগের বিষয়টি অধিক গুরুত্ব দিয়ে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে প্রতারককে গ্রেপ্তার করা সম্ভব হয়েছে। সোমবার সকালে আইনি প্রক্রিয়ায় তাকে পাইকগাছা উপজেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হয়েছে। আদালত তাকে জেল হাজতে প্রেরণ করেছে।

Link copied!