• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

এক মুজিবেই বেকায়দায় তিন পক্ষ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২, ২০২৪, ০৪:১০ পিএম
এক মুজিবেই বেকায়দায় তিন পক্ষ
মুজিব উর রহমান। ছবি: সংগৃহীত

আফগানিস্তানের কৃতি স্পিনার মুজিব উর রহমানকে নিয়ে সমস্যার শেষ নেই। তার কারণে ভুগছে তিন পক্ষ। আর তারা হলো; আফগান জাতীয় দল, বিগ ব্যাশ দল মেলবোর্ন রেনেগাদেস এবং কলকাতা নাইট রাইডার্স। 

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সাসপেনশন পাওয়ার পর মুজিবকে দল থেকে বাদ দেয় মেলবোর্ন রেনেগাদেস। জানা গিয়েছে, তিনি সাসপেনশন প্রত্যাহারের জন্য বোর্ডের কাছে আবেদনও করেননি।

বোর্ড কর্তৃক নো অবজেকশন সার্টিফিকেট (এনওসি) না পাওয়ায় মুজিবকে নিয়ে সমস্যার শেষ নেই। প্রথমে বোর্ড থেকে সাসপেনশন আর এবার বিগ ব্যাশের দল থেকে বাদ, সব মিলিয়ে ক্রিকেট ক্যারিয়ারে সমস্যা বাড়ল তার।

২০২৪ সালের শুরু থেকে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেওয়া হয় মুজিবকে। নবীন উল হক ও ফজলহক ফারুকির বিরুদ্ধেও একই পদক্ষেপ নেওয়া হয়। জাতীয় দল ছেড়ে বিভিন্ন টি-টোয়েন্টি লিগে ব্যস্ত থাকার অভিযোগ ছিল তাদের বিরুদ্ধে। 

সূত্রের খবর, সাসপেন্ড হওয়া নবীন ও ফারুকি দেশের হয়ে খেলার জন্য ইচ্ছাপ্রকাশ করেছেন। তবে মুজিব এখনও আবেদন করেননি। ফলে তার কামব্যাক নিয়ে জল্পনা তৈরি হয়েছে।

মুজিবের সাসপেনশনে সমস্যায় পড়েছে কলকাতা। যদিও মুজিবের হাতে সুযোগ রয়েছে সাসপেনশনের বিরুদ্ধে আবেদন করার। যদি তিনি বোর্ডের কাছে আবেদন না করেন তাহলে কলকাতায় তার খেলা হবে না। এবার আইপিএলে তিনি নামতে পারবেন না। এই পরিস্থিতিতে দ্বিধার মধ্যে রয়েছে দলটি।  শেষ পর্যন্ত হয়তো কলকাতা নতুন প্লেয়ারের জন্য দৌঁড়াবে। তবে তিনি আবেদন করলে আইপিএলে তার খেলার সম্ভবনা বাড়বে।
 

Link copied!