• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

বহু প্রতীক্ষার বৃষ্টি ঢাকায়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২, ২০২৪, ০৯:৩৪ পিএম
বহু প্রতীক্ষার বৃষ্টি ঢাকায়
স্বস্তির বৃষ্টি রাজধানীতে। ছবি: সংগৃহীত

টানা একমাস তাপপ্রবাহের পর অবশেষে বহু প্রতীক্ষার বৃষ্টির দেখা মিলল রাজধানী ঢাকায়। বৃহস্পতিবার (২ মে) দুপুর থেকেই মেঘলা ছিল আকাশ। মাঝে মাঝে মেঘের ছায়া পড়ছিল তপ্ত নগরীতে। সন্ধ্যার দিকে মেঘগুলো অনেকটা ঘন হয়ে আসে। এরপর রাত ঠিক ৯টার দিকে নেমে আসে বৃষ্টি।

রাজধানীর কয়েকটি এলাকায় বৃষ্টি শুরু হলে স্বস্তি নেমে আসে। পুরান ঢাকার সদরঘাট, ইসলামপুর, সূত্রাপুর, রায় সাহেব বাজার, রায়েরবাগসহ একাধিক এলাকায় বৃষ্টির খবর পাওয়া যায়। তবে রাজধানীর অন্যান্য এলাকায় বৃষ্টি না হলেও আকাশ মেঘলা দেখা গেছে। তাছাড়া বৃষ্টির কারণে তাপমাত্রা অনেকটা কমেছে।

এদিকে, বহু প্রতীক্ষার বৃষ্টি হওয়ায় গরমের নাভিশ্বাস থেকে স্বস্তির নিঃশ্বাস এসেছে জনজীবনে। অনেকেই ফেসবুক, ইনস্টাগ্রামসহ বিভিন্ন সামাজিক মাধ্যমে বৃষ্টিতে স্বস্তির কথা জানিয়েছেন। অনেকেই বলেন, বৃষ্টির জন্য দীর্ঘ যে প্রতীক্ষা, সেটির অবসান হলো। বৃষ্টির পর রোদে গা জ্বলা যে ভাবটি ছিল এতদিন, সেটি আর নেই। খুব ভালো লাগছে।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বৃহস্পতিবার বৃষ্টি হওয়ার কথা ছিল। পূর্বাভাস অনুযায়ী ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন জায়গায় বৃষ্টিপাত হয়েছে।

প্রসঙ্গত, গত এক মাস ধরে বাংলাদেশের ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাবপ্রবাহ। দিনে-রাতে প্রায় একই তাপমাত্রা দেখা গেছে। সূর্য অস্ত গেলেও মানুষের ভোগান্তি কমছিল  না। 

Link copied!