• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

বার্সেলোনা দলে চায় নতুন ম্যারাডোনাকে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২, ২০২৪, ০৫:৫৯ পিএম
বার্সেলোনা দলে চায় নতুন ম্যারাডোনাকে
‘নতুন ম্যারাডোনা’খ্যাত কাভিচা কাভারাৎসখেলিয়া । ছবি : সংগৃহীত

ইতালির ঐতিহাসিক নেপলস শহরের ক্লাব নাপোলিতে রীতিমত বিপ্লব ঘটিয়েছিলেন ‘ফুটবল ঈশ্বর’ ম্যারাডোনা। আর্জেন্টাইন এই জাদুকরের অবদান এতই বেশি তার মৃত্যুর পর নাপোলি নিজেদের স্টেডিয়ামের নামই বদলে ফেলে ‘দিয়েগো আরমান্দো ম্যারাডোনা স্টেডিয়াম’ নামে।

নাপোলি ক্লাবে দুই বছর আগে এসেছিলেন আনকোরা এক তরুণ। নাপোলির ভক্তরা তাকে ভালোবেসে ডেকে ফেলে ‘নতুন ম্যারাডোনা’। জর্জিয়ার সেই তরুণের নাম কাভিচা কাভারাৎসখেলিয়া। নাপোলিকে গেল মৌসুমে ৩৩ বছর পর ইতালিয়ান লিগ (সিরি-এ) শিরোপা এনে দিয়েছিলেন তিনি। ভালোবেসে তার নামটা এরপর থেকে হয়ে যায় কাভারোডোনা।

এই নতুন ম্যারাডোনাকেই স্পেনের ক্লাব বার্সেলোনা পেতে আগ্রহী। নতুন কোচের অধীনে চলতি মৌসুমে মোটেই ভাল করেনি নাপোলি। উলটো একাধিক খেলোয়াড়ের ক্লাব ছাড়ার গুঞ্জন রয়েছে। সেই তালিকায় বড় নাম কাভারাৎসখেলিয়া।

তবে নাপোলিও এখনই হাল ছাড়তে চায় না জর্জিয়ার এই তারকাকে নিয়ে। দল ছন্দে নেই, এমন অবস্থায় নির্ভরযোগ্য এক পারফর্মারকে হারাতে নারাজ ইতালিয়ান ক্লাবটি। বিশেষ করে আরেক বড় তারকা এবং আফ্রিকার বর্ষসেরা ফুটবলার ভিক্টর ওসিমেনের ক্লাব ছাড়া যেহেতু নিশ্চিত, তাই নতুন করে আর ঝুঁকি নিতে চায় না নাপোলি।

অবশ্য দলবদলের পুরো বিষয়টি নির্ভর করছে কাভারাৎসখেলিয়ার এজেন্ট মামুকা জুগেলির ওপর। এই মুহূর্তে তিনি নেপলসেই আছেন। সেখান থেকেই দেখভাল করছেন দলবদলের বিষয়ে। নাপোলির কাছে কাভারাৎসখেলিয়াকে ধরে রাখতে বেশকিছু প্রস্তাবও নেয়া হয়েছে।

প্রস্তাব অনুযায়ী এই কাভারাৎসখেলিয়ার এজেন্টকে বছরে ৫ মিলিয়ন ইউরো এবং অন্যান্য বোনাস দিতে হবে। যদিও নাপোলি প্রেসিডেন্ট এই প্রস্তাবে রাজি নন বলেই জানিয়েছে ইতালির গণমাধ্যম। শেষ পর্যন্ত নতুন মৌসুমে তাই কোথায় দেখা যাবে নতুন ম্যারাডোনাকে তা জানতে অপেক্ষাই করতে হচ্ছে।

Link copied!