• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

আফগানিস্তানের সঙ্গে একমাত্র টেস্টে শ্রীলঙ্কা দল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২৪, ০৭:০৮ পিএম
আফগানিস্তানের সঙ্গে একমাত্র টেস্টে শ্রীলঙ্কা দল
ছবি: প্রতীকী

আফগানিস্তানের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্টের জন্য দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। ১৬ সদস্যের এই দলে আছে বেশ কয়েকজন নতুন মুখ। সাদা পোশাকে অভিষেকের অপেক্ষায় থাকা লাহিরু উদারা, চামিকা গুনাসেকারা এবং মিলন রথনায়েকে রাখা হয়েছে স্কোয়াডে।

এই সিরিজে তরুণ ক্রিকেটারদের প্রধান্য দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। পাশাপাশি নেতৃত্বেও এসেছে পরিবর্তন। আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠের এই টেস্ট দিয়েই সাদা পোশাকে নেতা হিসেবে অভিষেক হচ্ছে ধনাঞ্জয়া ডি সিলভার।

গত সিরিজের দল থেকে বাদ পড়েছেন দিলশান মাদুশঙ্কা, কুশল পেরেরা ও পাথুম নিশাঙ্কা। মাদুশঙ্কা ও পেরেরা আইএল টি-টোয়েন্টিতে ব্যস্ত আছেন। বাকিরা পারফরম্যান্সের জন্যই জায়গা হারিয়েছেন।

শুক্রবার থেকে কলোম্বোতে শুরু হতে যাচ্ছে সিরিজের একমাত্র টেস্টে। এর আগে এই দুই দল ওয়ানডে ও টি-টোয়োন্টি ম্যাচে মুখোমুখি হলেও কোনো টেস্ট খেলেনি। ফলে প্রথমবারের মত লাল বলের লড়াইয়ে মুখোমুখি হতে যাচ্ছে আফগানিস্তান ও শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কা টেস্ট স্কোয়াড: ধনঞ্জয়া ডি সিলভা (অধিনায়ক), কুশল মেন্ডিস (সহ-অধিনায়ক), দিমুথ করুনারত্নে, নিশান মাদুশঙ্কা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দিনেশ চান্দিমাল, সাদিরা সামারাবিক্রমা, রমেশ মেন্ডিস, আসিথা ফার্নান্দো, বিশ্ব ফার্নান্দো, কাসুন রাজিথা, কামিন্দু মেন্ডিস, প্রভাত জয়সুরিয়া, লাহিরু উদারা, কামিন্দু মেন্ডিস, চামিকা গুনাসেকারা, মিলন রথনায়েকে।
 

Link copied!