• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

রুদ্ধশ্বাস ম্যাচে বাংলাদেশকে হারিয়ে সিরিজে সমতা শ্রীলঙ্কার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৫, ২০২৪, ১০:২৬ পিএম
রুদ্ধশ্বাস ম্যাচে বাংলাদেশকে হারিয়ে সিরিজে সমতা শ্রীলঙ্কার
বাংলাদেশের এই উচ্ছ্বাস ম্যাচ শেষে আর থাকেনি। ছবি : সংগৃহীত

রুদ্ধশ্বাস ম্যাচে বাংলাদেশকে ৩ উইকেটে হারিয়ে সিরিজে  ১-১ ব্যবধানে সমতা এনেছে সফরকারী শ্রীলঙ্কা। চট্টগ্রামে শুক্রবার সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের ৭ উইকেটে ২৮৬ রানের জবাবে শ্রীলঙ্কা ৪৭.১ ওভারে  ৭ উইকেটে ২৮৭  রান করে। প্রথম ওয়ানডে ম্যাচে বাংলাদেশ ৬ উইকেটে জয়লাভ করে। সোমবার সিরিজের শেষ ম্যাচ।

লক্ষ্য তাড়ায় নামা শ্রীলঙ্কা শুরুতেই ধাক্কা খায়। আভিশকা ফার্নান্দোকে (০) দ্বিতীয় বলে বিদায় করেন শরিফুল ইসলাম। পাথুম নিশাঙ্কা ও লঙ্কান অধিনায়ক কুশল মেন্ডিস দ্বিতীয় উইকেটে ২৯ বলে ৪১ রান করেন। নিজের প্রথম ওভারের প্রথম বলে কুশলকে (১৬) ফিরিয়ে জুটি ভাঙেন তাসকিন। চারে নেমে সামারাবিক্রমা (১) টিকতে পারেননি বেশিক্ষণ। শরিফুলের ডেলিভারিতে মেহেদী হাসান মিরাজের হাতে ক্যাচ তুলে দেন তিনি। এরপর নিশাঙ্কা ও আসালাঙ্কা ১৮৫ রানের বিশাল জুটি গড়েন। দলীয় ২২৮ রানের সময় নিশাঙ্কার উইকেট তুলে নেন মিরাজ। ম্যাচসেরা নিশাঙ্কা ১১৩ বলে ১৩টি চার ও ৩টির ছক্কায় ১১৪ রান করেন। দলীয় ২৩৫ রানে ফিরে যান আসালাঙ্কাও। তাসকিনের বলে মুশফিকের হাতে ক্যাচ তুলে দেওয়ার আগে তিনি করেন ৯৩ বলে ৯১ রান। লিয়ানাগে ৯ রান করে তানজিম সাকিবের বলে আউট হন। ওয়ালাগে ২৬ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন।

বাংলাদেশের শরিফুল ও তাসকিন ২টি করে উইকেট শিকার করেন।

এরআগে, টস হারা বাংলাদেশের ব্যাটিংয়ের শুরুটা ভালো হয়নি। লিটন দাস মাদুশাঙ্কার বলে ভেল্লালগের হাতে ক্যাচ দেন । নাজমুল হোসেন শান্তর ৬ চারে ৩৯ বলে ৪০ রান করে আউট হন। হাসারাঙ্গার বলে সৌম্য সরকার রিভার্স সুইপ করলে লুফে নেন মাদুশাঙ্কা। ১১ চার ও ১ ছক্কায় ৬৬ বলে ৬৮ রান করেন সৌম্য। হাসারাঙ্গার ওই ওভারেই মাহমুদউল্লাহ (০) স্টাম্পিং হন। ২৮ বলে ২৫ রান করে এলবিডব্লিউ  হন মুশফিক। ১৮ বলে ১২ রান করে মিরাজও ফিরে যান। তানজিম হাসান সাকিব ১৮ রান করে আউট হন।  তাওহীদ হৃদয় ১০২ বলে ৯৬ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গে তাসকিন  মাত্র ১০ বলে ১৮ রান করেন।

শ্রীলঙ্কার হাসারাঙ্গা ৪টি এবং মাদুশাঙ্কা ২টি উইকেট পান।
 

Link copied!