• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
টি-টোয়েন্টি বিশ্বকাপ

টিকে থাকার লড়াইয়ে আগে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২০, ২০২২, ১০:১৫ এএম
টিকে থাকার লড়াইয়ে আগে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা
গেটি ইমেজস

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাথমিক পর্বে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছে শ্রীলঙ্কা ও নেদারল্যান্ডস। গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচ জেতায় আগেই সুপার টুয়েলভ নিশ্চিত করেছে নেদারল্যান্ডস। আর টুর্নামেন্টে টিকে থাকতে এই ম্যাচে বড় জয়ের কোনো বিকল্প নেই লঙ্কানদের সামনে। এই ম্যাচে টস জিতে আগে ব্যাটিংয়ে নেমেছে শ্রীলঙ্কা।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) জিলংয়ের কারদিনিয়া স্টেডিয়ামে নেদারল্যান্ডসের বিপক্ষে টস জেতেন লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। এশিয়ার সেরাদের জন্য সুপার টুয়েলভে উঠতে এই ম্যাচে জয়ের কোনো বিকল্প নেই। শুধু জয় নয়, তাদের দরকার বড় ব্যবধানের জয়।

প্রাথমিক পর্বের প্রথম ম্যাচে বড় ব্যবধানে নামিবিয়ার কাছে হেরেছিল শ্রীলঙ্কা। পরের ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে জিতে পয়েন্ট টেবিলের তিন নম্বরে অবস্থান করছে দেশটি। রান রেটে এগিয়ে থাকায় দুই নম্বরে আছে নামিবিয়া।

শ্রীলঙ্কার এই জয়ের পাশাপাশি তাদের চাওয়া থাকবে নামিবিয়ার হার। শুধু হার নয়, বড় ব্যবধানে নামিবিয়া হারলে তবেই সুপার টুয়েলভে উঠার সম্ভাবনা থাকবে দেশটির সামনে।

শ্রীলঙ্কা একাদশ
পাথুম নিশাঙ্কা, কুশল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, চারিথ আসালাঙ্কা, ভানুকা রাজাপক্ষে, দাসুন শানাকা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুণারত্নে, মহেশ থিকসানা, লাহিরু কুমারা, বিনুরা ফার্নান্দো।

নেদারল্যান্ডস একাদশ
ম্যাক্স ও’উড, বিক্রমজিত সিং, বাস ডি লিড, টম কুপার, কলিন আকারম্যান, স্কট এডওয়ার্ডস, রুলফ ভ্যান ডার মার উই, টিম প্রিঙ্গল, টিম ভ্যান্ড ডার গুটেন, ফ্রেড ক্লাসেন, পল ভ্যান মেকরেন।

Link copied!