• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

ভারতের কাছে হোয়াইটওয়াশের লজ্জা বাংলাদেশের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৯, ২০২৪, ০৭:৫০ পিএম
ভারতের কাছে হোয়াইটওয়াশের লজ্জা বাংলাদেশের
ব্যাট করছেন ভারতের স্মৃতি মান্ধনা। ছবি : সংগৃহীত

ছয়বারের নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার কাছে হোয়াইটওয়াশ হয়েছিল বাংলাদেশ। সেটা মেনে নেওয়াই যায়। কিন্তু বিশ্বকাপে মাত্র একবার রানার্সআপ ভারতের কাছে ০-৫ ব্যবধানে হোয়াইটওয়াশ হওয়া বাংলাদেশের জন্য স্রেফ লজ্জা ছাড়া আর কিছু নয়। এবার সেটাই দেখলো দর্শকরা। বৃহস্পিতবার সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে বাংলাদেশকে ২১ রানে হারিয়েছে সফরকারীরা। 

ভারতের বিরুদ্ধে লড়াইটাও করতে পারেনি নিগার সুলতানা জ্যোতিরা। বৃহস্পতিবার সিলেটে ভারতের ৫ উইকেটে ১৫৬ রানের জবাবে বাংলাদেশ ৬ উইকেটে ১৩৫ রান করে। 

১৫৭ রানের লক্ষ্য নিয়ে ব্যাটে নেমে রিতু মনি ও শরিফা খাতুনের চমৎকার ব্যাটে বাংলাদেশ কিছুটা লড়াই করার সাহস দেখায়। কিন্তু অধিনায়ক জ্যোতি সহ বাকিরা কেউই টি-টোয়েন্টি স্টাইলে ব্যাট করতে পারেননি। ফলে যা হবার তািই হয়েছে। বাংলাদেশ নিজেদের মাটিতে লজ্জার হার দেখলো। রিতু ৩৭ রান করেন ৩৩ বলে ৪টি বাউন্ডারীতে। আর শরিফা ২১ বলে ৩টি বাউন্ডারীতে অপরাজিত ২৮ রান করেন। ওভার কিছু জমা হলে হয়তো শরিফার ব্যাটে বাংলাদেশ হোয়াইটওয়াশ এড়াতে পারতো। এছাড়া, রাবিয়া হায়দার ২১ বলে ২০, সোবহানা মুশতারি ৯ বলে ১৩, জ্যোতি ১৪ বলে ৭, রাবেয়া খান ১১ বলে অপরাজিত ১৪ রান করেন। 

ভারতের রাধা মাধব ৩টি এবং আশা সোবহানা ২টি উইকেট পান।

এর আগে টসে জিতে ভারত লড়াই করার মতো পূঁজি গড়ে। দলের হেমালতা ৩৭, স্মৃতি মান্ধনা ৩৩, অধিনায়ক হারমানপ্রীত কৌর ৩০, রিচা ঘোষ অপরাজিত ২৮ এবং শেফারি ভার্মা ১৪ রান করেন।

বাংলাদেশের হয়ে রাবেয়া খান ও নাহিদা আক্তার ২টি করে এবং সুলতানা খাতুন ১টি উইকেট লাভ করেন।

Link copied!