• ঢাকা
  • বুধবার, ১৯ জুন, ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১, ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

শিরোপার সঙ্গে নতুন ইতিহাস ম্যানসিটির


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২০, ২০২৪, ০১:২২ পিএম
শিরোপার সঙ্গে নতুন ইতিহাস ম্যানসিটির
ম্যানসিটির দ্বিতীয় গোল করার পর ফিল ফোডেনের (সবার সামনে) উচ্ছ্বাস। ছবি: সংগৃহীত

এবার ইংল্যান্ডের প্রধান ঘরোয়া ফুটবল আসর প্রিমিয়ার লিগ ছিল দারুণ জমজমাট। ইউরোপের অন্য দেশের লিগ যেখানে অনেক আগেই শেষ, সেখানে ইংলিশ লিগ শেষ হলো একেবারে শেষ দিনে। দারুণ জয়ে চ্যাম্পিয়ন হলো ম্যানচেস্টার সিটি।

প্রথম ক্লাব হিসেবে টানা চারবার শিরোপা জিতে নতুন ইতিহাস গড়েছে পেপ গার্দিওলার শিষ্যরা। শিরোপার আরেক দাবিদার ছিল আর্সেনাল। একই রাতে জয় পেয়েও স্বপ্নভঙ্গ হয়েছে গানারদের। 

রোববার রাতে সিটিজেনরা ৩-১ গোলে হারিয়েছে ওয়েস্টহ্যামকে। জোড়া গোল করেছেন ফিল ফোডেন ও রদ্রি। সফরকারীদের হয়ে গোল করেছেন মোহাম্মেদ কুদুস। 

এই জয়ে ২ পয়েন্টে এগিয়ে থেকে লিগ জিতলো সিটি। ৩৮ ম্যাচে সংগ্রহ ৯১ পয়েন্ট। তাদের মূল প্রতিদ্বন্দ্বী আর্সেনালও নিজেদের কাজটা ঠিকঠাকই করেছে। এভারটনকে ২-১ গোলে হারিয়েছে মিকেল আর্তেতার শিষ্যরা। কিন্তু সিটি জিতে যাওয়ায় পয়েন্টের ব্যবধান আর কমাতে পারেনি তারা। 

এ নিয়ে নিজেদের অষ্টম এবং টানা চতুর্থ শিরোপা ঘরে তুললো ম্যানসিটি।

ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে শিরোপার মিশন নিয়েই মাঠে নামে ম্যানসিটি। শুরুটা দারুণ হয় তাদের। দ্বিতীয় মিনিটেই গোলের দেখা পায় তারা। ডি ব্রুইনার কাছ থেকে বল পেয়ে বার্নান্দো সিলভা পেনাল্টি এরিয়ার কাছে থাকা ফিল ফোডেনকে খুঁজে নেন। ইংলিশ মিডফিল্ডারের একদম কাছ থেকে শটে বল জালে জড়ানোর আগে গোলরক্ষক আরেওলার গ্লাভস ছুঁয়ে যায়।

১৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে ম্যানসিটি। এবারও গোলদাতা সেই ফোডেন।

দুই গোলে এগিয়ে থাকা ম্যানসিটির স্বস্তি কেড়ে নেন ওয়েস্টহ্যামের স্ট্রাইকার কুদুস। সতীর্থের কর্নার-কিকে বল পেয়ে দারুণ ফ্লিকে সিটি গোলরক্ষক ওর্তেগার মাথার ওপর দিয়ে লক্ষ্যভেদ করেন কুদুস।

৫৯ মিনিটে বক্সের বাইরে সিলভার বাড়িয়ে দেওয়া বলে নেওয়া তার বুলেটগতির শট প্রতিপক্ষের রক্ষণ দেয়ালকে ফাঁকি দিয়ে জালে প্রবেশ করে। 

Link copied!