• ঢাকা
  • রবিবার, ২৩ জুন, ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১, ১৬ জ্বিলহজ্জ ১৪৪৫

রুদ্ধশ্বাস ম্যাচে নেদারল্যান্ডসকে ১ রানে হারাল আয়ারল্যান্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২০, ২০২৪, ০৩:৫৭ পিএম
রুদ্ধশ্বাস ম্যাচে নেদারল্যান্ডসকে ১ রানে হারাল আয়ারল্যান্ড
মার্ক অ্যাডাইরের অলরাউন্ড নৈপূণ্যে (৪৯ রান ও ২ উইকেট)জয় পেয়েছেআয়ারল্যান্ডস। ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ১ জুন শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট আসর। তার আগে একটি টি-টোয়েন্টি ত্রিদেশীয় সিরিজে অংশ নিয়ে নিজেদের খানিকটা ঝালিয়ে নিচ্ছে বিশ্বকাপগামী নেদারল্যান্ডস,  আয়ারল্যান্ড ও স্কটল্যান্ড।

রোববার রাতে নেদারল্যান্ডসের রাজধানী দ্য হেগে অনুষ্ঠিত সিরিজের দ্বিতীয় ম্যাচে অলরাউন্ডার মার্ক আ্যাডাইরের নৈপূণ্যে শেষ বলে ১ রানের রোমাঞ্চকর জয় পেল আয়ারল্যান্ড।

রুদ্ধশ্বাস ম্যাচে জন্য নেদারল্যান্ডসকে শেষ বলে তিন রান করতে হত। তবে মার্ক অ্যাডাইর মাত্র এক রান দিলে উল্টো আয়ারল্যান্ডের জয় নিশ্চিত হয়।

টস জিতে ফিল্ডিং নেয় নেদারল্যান্ডস। আয়ারল্যান্ডের হয়ে বলবির্নি ও অধিনায়ক স্টারলিং প্রথম উইকেটে ১৯ রান যোগ করেন। দুই ওপেনারই ১১ রান করে আউট হন। টাকার করেন ৪০ রান। হ্যারি টেক্টর রানের খাতাই খুলতে পারেননি। ডেলানি করেন ১৯ রান। মার্ক অ্যাডাইর ২৪ বলে ৪৯ রানের ইনিংস খেলেন, দলের সংগ্রহ ১৫০ রান।  তিন উইকেট নেন টিম প্রিঙ্গল। ডোরাম ও ভ্যান মেকেরেন পেয়েছেন ২টি করে উইকেট।

লক্ষ্য তাড়ায় নেমে নেদারল্যান্ডসের মাইকেল লেভিট ও ম্যাক্স ও’ড্যাড ওপেনিং জুটিতে করেন ৩৯ রান। লেভিট ১৯ এবং ম্যাক্স ৩৩ রানে আউট হন। বাস ডি লিডে ৩২ রান করেন। অধিনায়ক স্কট এডওয়ার্ডস করেন ১২ রান।  টিম প্রিংলে ১৩ বলে অপরাজিত ৩৫ রান করেন। তবে তিনি দলকে জেতাতে পারেননি। ১৪৯ রান তোলে নেদারল্যান্ডস।

ফিওন তিনটি এবং ক্যাম্পার ও অ্যাডাইর ২টি করে উইকেট পান।

ইতোমধ্যে নেদারল্যান্ডস ও আয়ারল্যান্ড একটি করে ম্যাচ জিতে রয়েছে। ২০ মে সিরিজের তৃতীয় ম্যাচে খেলতে নামবে আয়ারল্যান্ড ও স্কটল্যান্ড।

Link copied!