• ঢাকা
  • বুধবার, ১৯ জুন, ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১, ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

বিশ্বকাপ স্কোয়াডের পাওয়েল ও রাসেল ছাড়াই ওয়েস্ট ইন্ডিজ দল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২০, ২০২৪, ০২:০০ পিএম
বিশ্বকাপ স্কোয়াডের পাওয়েল ও রাসেল ছাড়াই ওয়েস্ট ইন্ডিজ দল
রভম্যান পাওয়েল ও আন্দ্রে রাসেল। ছবি : সংগৃহীত

সামনেই যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট। টুর্নামেন্টটির আগমুহূর্তে প্রস্তুতিমূলক সিরিজ খেলবে আয়োজক ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা। আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য আনকোড়া দল ঘোষণা করেছিল প্রোটিয়া বাহিনী। এবার ক্যারিবীয়রাও বিশ্বকাপ স্কোয়াডের নেতৃত্বে পাওয়া রভম্যান পাওয়েলসহ বেশ কয়েকজন তারকা ক্রিকেটারকে বাদ দিয়ে স্কোয়াড সাজিয়েছে।

জ্যামাইকার স্যাবাইনা পার্কে ২৩ মে প্রথম ম্যাচে মুখোমুখি হবে দুই দল। সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ যথাক্রমে ২৫ ও ২৬ মে। সিরিজে দলকে নেতৃত্ব দেবেন ব্র্যান্ডন কিং।

ওয়েস্ট ইন্ডিজ দলের নিয়মিত ক্রিকেটাররা না থাকার নেপথ্য কারণ আইপিএল। রাজস্থান রয়্যালসের হয়ে এবারের আইপিএলে খেলছেন পাওয়েল। এ ছাড়া বিশ্বকাপ স্কোয়াডে থাকা আন্দ্রে রাসেল (কলকাতা নাইট রাইডার্স), শিমরান হেটমায়ার (রাজস্থান রয়্যালস), আলজারি জোসেফ (রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু) ও শেরফান রাদারফোর্ডকে (কলকাতা) এ সিরিজে পাচ্ছে না ওয়েস্ট ইন্ডিজ। তাদের দল আইপিএলের প্লে অফে উঠেছে।

 অবশ্য উইন্ডিজ ক্রিকেট জানিয়েছে, দল ফাইনালে উঠতে না পারলে জোসেফ ও রাদারফোর্ড শিগগিরই দলের সঙ্গে যোগ দেবেন। তবে নিজেদের দল আগেই প্লে অফের দৌড় থেকে ছিটকে গেলেও দক্ষিণ আফ্রিকার সঙ্গে সিরিজে খেলবেন না নিকোলাস পুরান (লখনৌ সুপার জায়ান্টস) ও শাই হোপ (দিল্লি ক্যাপিটালস)। দুজনকেই বিশ্রাম দেওয়া হয়েছে।

দক্ষিণ আফ্রিকা সিরিজে ওয়েস্ট ইন্ডিজ দল : ব্র্যান্ডন কিং (অধিনায়ক), রোস্টন চেজ, অ্যালিক অ্যাথানাজ, জনসন চার্লস, আন্দ্রে ফ্লেচার, ম্যাথু ফোর্ড, জেসন হোল্ডার, আকিল হোসাইন, শামার জোসেফ, কাইল মায়ার্স, ওবেদ ম্যাকয়, গুড়াকেশ মোতি, রোমারিও শেফার্ড, হেইডেন ওয়ালশ।

Link copied!