• ঢাকা
  • রবিবার, ২৩ জুন, ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১, ১৬ জ্বিলহজ্জ ১৪৪৫

ইনজুরিতে বাদ এমারসন, ব্রাজিল দলে নতুন চার খেলোয়াড়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২০, ২০২৪, ১২:৩৮ পিএম
ইনজুরিতে বাদ এমারসন,  ব্রাজিল দলে নতুন চার খেলোয়াড়
টোটেনহামের বিপক্ষে ম্যাচে ম্যানসিটির ব্রাজিলিয় গোলরক্ষক এডারসন চোখে আঘাত পান। ছবি: সংগৃহীত

আসন্ন কোপা আমেরিকা ফুটবল আসরের জন্য সবার আগে দল ঘোষণা করেছিল ব্রাজিল। তবে কোচ দরিভাল দরিভালের দল ঘোষণার পরই পরিবর্তন এসেছে টুর্নামেন্টের নিয়মে। ২৩ জনের বদলে স্কোয়াড ২৬ জনের হতে পারে বলে জানিয়েছে টুর্নামেন্টের নিয়ন্ত্রক সংস্থা কনমেবল।

ব্রাজিল দলে এসেছে মূলত চার পরিবর্তন। গোলরক্ষক এডারসন চোখের কোটরে আঘাত পেয়েছিলেন। টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছেন তিনি। তার বদলে ডাক পেয়েছেন সাও পাওলোর গোলরক্ষক রাফায়েল।

বর্ধিত স্কোয়াডের জন্য নতুন ডাক পেয়েছেন ডিফেন্ডার গ্লেসন ব্রেমার, মিডফিল্ডার এডারসন এবং ফরোয়ার্ড পেপে।

নতুন তিনজনের নাম ঘোষণা করে কোচ দরিভাল বলেন, ‘যখনই ডাকা হোক না কেন, দলে থাকা সকল খেলোয়াড়কে মূল একাদশে জায়গা করে নিতে একই রকমের শর্ত এবং প্রতিযোগিতা পার করেই আসতে হবে।’

এর আগে চলতি মাসের শুরুতে ২৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করে লাতিন জায়ান্ট ব্রাজিল। কোচ দরিভাল জুনিয়র এই দলে বড় চমক দিয়েছেন। অভিজ্ঞ মিডফিল্ডার ক্যাসেমিরোকে ছাড়াই ঘোষণা করা হয় ২৩ জনের দল।

কোপার জন্য ঘোষিত ব্রাজিলের স্কোয়াডে নেই রিচার্লিসন, গ্যাব্রুয়েল জেসুস, ম্যাথিউস কুনহাদের মতো তারকা ফুটবলাররাও। তবে চোটের কারণে বেশ কয়েক মাস পর মাঠে ফেরা অ্যালিসন বেকারকে রেখেছেন কোচ দরিভাল। অভিষেক না হওয়া দু’জনকে প্রথমবারের মতো ডেকেছে ব্রাজিল। ব্রাজিলের ঘরোয়া ক্লাবে খেলা ফুলব্যাক গুয়েলহার্মে অ্যারেনা (অ্যাটলেটিকো মিনেইরো) এবং পর্তুগিজ ক্লাব পোর্তোর ফরোয়ার্ড ইভানিলসন কোপার জন্য ডাক পেয়েছেন।

কোপার আগে ৮ জুন মেক্সিকো এবং ১২ জুন যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। ম্যাচ দুটিকে কোপার জন্য চূড়ান্ত প্রস্তুতির সুযোগ হিসেবে দেখছে দরিভালের দলটি। এরপর কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচে সেলেসাওরা ২৪ জুন কোস্টারিকার মোকাবিলা করবে। এরপর ২৮ জুন প্যারাগুয়ে এবং ২ জুলাই তাদের প্রতিপক্ষ কলম্বিয়া।

Link copied!