• ঢাকা
  • শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মুহররম ১৪৪৫

মেট্রোরেলে বড় সুখবর, আরও যেসব সুবিধা আসছে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৪, ২০২৪, ১২:৪০ পিএম
মেট্রোরেলে বড় সুখবর, আরও যেসব সুবিধা আসছে
মেট্রোরেল। ছবি : সংগৃহীত

তীব্র যানজটের শহরে স্বস্তি দিচ্ছে আধুনিক গণপরিবহন মেট্রোরেল। মানুষের সঙ্গে এর পরিচয় এবং ব্যবহারে অভ্যস্ত করতে ধাপে ধাপে চালু করা হয় বিভিন্ন স্টেশন। যাত্রী চাহিদার ওপর ভিত্তি করে পর্যায়ক্রমে সময়ও বাড়ানো হয়। বর্তমানে মেট্রোরেল সকাল থেকে রাত পর্যন্ত চলাচল করছে। তবে এটি সপ্তাহে ছয় দিন। শুক্রবার মেট্রোরেলের সাপ্তাহিক বন্ধ। সম্প্রতি ছুটির দিনও মেট্রোরেল সুবিধা পেতে চান যাত্রীরা। এ কারণে শুক্রবার মেট্রোরেল চালুর প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছে পরিচালনা প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।

ডিএমটিসিএল সূত্রে জানা গেছে, আগামী জুলাই থেকে অন্যান্য দিনের মতো শুক্রবারও মেট্রোরেল চলাচলের বিষয়ে প্রাথমিক আলোচনা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে প্রতিষ্ঠানটির যুগ্ম সচিব মোহাম্মদ আবদুর রউফ বলেন, “এ বিষয়ে আমার কোনো ধারণা নেই। হয়তো কয়েক দিন পর আমাদের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক স্যার সংবাদ সম্মেলন করে জানাবেন, যদি এ রকম কোনো সিদ্ধান্ত হয়।”

কমবে পিক আওয়ারের হেডওয়ের সময়
যাত্রীর চাপ বাড়ায় সকাল-সন্ধ্যা পিক আওয়ারের হেডওয়ে সময় (দুই ট্রেনের মধ্যবর্তী অপেক্ষমাণ সময়) কমানো হবে বলে জানা গেছে। এটি জুনে কার্যকর হতে পারে। এ ক্ষেত্রে হেডওয়ে সময় কমিয়ে ৫ মিনিট করা হতে পারে, বর্তমানে ৮ মিনিট রয়েছে।

এদিকে মেট্রোরেলের জনবল বাড়াতে শিগগিরই নিয়োগ বিজ্ঞপ্তি দেবে ডিএমটিসিএল। তবে এ ক্ষেত্রে স্থায়ী নয়, চুক্তিভিত্তিক নিয়োগ হতে পারে।

Link copied!