• ঢাকা
  • বুধবার, ১৯ জুন, ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১, ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

নাম্বার ওয়ান নারী টেনিস তারকা সুয়াতেকের তৃতীয় রোম শিরোপা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২০, ২০২৪, ০২:৫৭ পিএম
নাম্বার ওয়ান নারী টেনিস তারকা সুয়াতেকের তৃতীয় রোম শিরোপা
রোম ওপেন টেনিসের শিরোপা ট্রফি নিয়ে সুয়াতেক। ছবি: সংগৃহীত

ফাইনালে বিশ্বের দুই নম্বর নারী টেনিস তারকা বেলারুশের আরিনা সাবালেঙ্কাকে সরাসরি ৬-২ ও ৬-৩ সেটে হারিয়ে তৃতীয়বারের মতো রোম ওপেনের শিরোপা জিতেছেন বিশ্বের এক নম্বর খেলোয়াড় পোল্যান্ডের ইগা সুয়াতেক।

এই জয়টি তাকে ফ্রান্স ওপেনে বাড়তি প্রেরণা জোগাবে বলেই মনে করছেন সুয়াতেক। বছরের দ্বিতীয় গ্রান্ড স্লাম আসর ফ্রান্স ওপেনের বর্তমান চ্যাম্পিয়ন সুয়াতেক।  

২০১৩ সালে একই মৌসুমে মার্কিন যুক্তরাষ্ট্রের বিশ্বনন্দিত নারী টেনিস তারকা সেরেনা উইলিয়ামস মাদ্রিদ এবং রোম ওপেনের শিরোপা জিতেছিলেন। ১১ বছর পর একই কৃতিত্ব দেখালেন সুয়াতেক।

আগামী ২৬ মে প্যারিসে শুরু হবে ক্লে-কোর্ট আসর ফ্রান্স ওপেন। এই আসরে চ্যাম্পিয়ন হলে সুয়াতেক চতুর্থ বারের মতো শিরোপা ঘরে তুলবেন। সেইসঙ্গে টানা তৃতীয় শিরোপা জয়েরও হ্যাটট্রিক করবেন। তাতে তিনি সেরেনার পাশে গিয়ে দাঁড়াবেন। সেরেনাও ফ্রান্স ওপেনে হ্যাটট্রিক শিরোপা জিতেছিলেন।

সাম্প্রতিক মাদ্রিদ ওপেন ও রোম ওপেনে চ্যাম্পিয়ন হওয়ার মধ্য দিয়ে সুয়াতেক ক্লে কোর্টে টানা ১২টি ম্যাচ জয়ের গৌরব পেলেন।

চারবারের গ্রান্ড স্লাম চ্যাম্পিয়ন সুয়াতেক এখন প্যারিসেই তার ক্যারিয়ারের পঞ্চম গ্রান্ড স্লাম ট্রফির দিকে তাকিয়ে রয়েছেন।

দুই বারের অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন সাবালেঙ্কা চেষ্টা করেও সুয়াতেকের বিপক্ষে তেমন সুবিধা করতে পারেনননি।   

 

 

Link copied!