• ঢাকা
  • রবিবার, ২৩ জুন, ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১, ১৬ জ্বিলহজ্জ ১৪৪৫

রাইসিসহ ৯ জনের মৃত্যু : প্রধানমন্ত্রীর শোক প্রকাশ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ২০, ২০২৪, ০৩:৫৯ পিএম
রাইসিসহ ৯ জনের মৃত্যু : প্রধানমন্ত্রীর শোক প্রকাশ
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ইরানের প্রেসিডেন্ট সাইয়েদ ইব্রাহিম রাইসি। ফাইল ফটো

হেলিকপ্টার বিধ্বস্তে ইরানের প্রেসিডেন্ট সাইয়েদ ইব্রাহিম রাইসি, পররাষ্ট্রমন্ত্রী আমির আব্দুল্লাহিয়ানসহ ৯ জনের মৃত্যুর ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (২০ মে) দেশটির ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ মোখবারের কাছে লেখা এক শোকবার্তায় এ শোক প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, “প্রেসিডেন্ট রাইসি, পররাষ্ট্রমন্ত্রী আমির আব্দুল্লাহিয়ান ও তার সফরসঙ্গীদের এই মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত। বাংলাদেশ সরকারের পক্ষ থেকে এবং আমার নিজের পক্ষ থেকে ইরান সরকার ও ইরানি ভাইদের প্রতি গভীর শোক প্রকাশ করছি।”

প্রধানমন্ত্রী আরও বলেন, “প্রেসিডেন্ট রাইসি একজন বিচক্ষণ ও ত্যাগী নেতা ছিলেন, যিনি ইরানি জনগণের জন্য নিরলসভাবে কাজ করে গেছেন। শুধু তাই নয়, আন্তর্জাতিক অঙ্গনেও তিনি একজন মহান নেতা ছিলেন।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইরানি প্রেসিডেন্টসহ দুর্ঘটনায় নিহতদের আত্মার মাগফেরাত কামনা করেন ও তাদের পরিবারের প্রতি সমবেদনা জানান।

এর আগে রোববার (১৯ মে) ইরানের প্রেসিডেন্ট, পররাষ্ট্রমন্ত্রী ও তাদের সফরসঙ্গীদের বহনকারী একটি হেলিকপ্টার ইরানের উত্তর-পশ্চিমাঞ্চলের একটি প্রত্যন্ত এলাকায় বিধ্বস্ত হয়।

হেলিকপ্টারটিতে প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি, পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান, পূর্ব আজারবাইজান প্রদেশের সর্বোচ্চ নেতার প্রতিনিধি মোহাম্মদ আলী আলে-হাশেম, পূর্ব আজারবাইজান গভর্নর-জেনারেল মালেক রহমাতি, রাইসির নিরাপত্তা দলের প্রধান দ্বিতীয় ব্রিগেডিয়ার জেনারেল মেহেদি মুসাভি, আইআরজিসির আনসার আল-মাহদি বিভাগের সদস্য এবং সেইসঙ্গে অজ্ঞাতনামা পাইলট, কো-পাইলটসহ ক্রু চিফ দুর্ঘটনায় মারা গেছেন।

Link copied!