• ঢাকা
  • বুধবার, ১৯ জুন, ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১, ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

মধ্যরাতে জাবিতে ছাত্রীদের আন্দোলন


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: মে ২০, ২০২৪, ০৩:২৪ পিএম
মধ্যরাতে জাবিতে ছাত্রীদের আন্দোলন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) জাহানারা ইমাম হলের প্রাধ্যক্ষের বিরুদ্ধে স্বজনপ্রীতির অভিযোগসহ কয়েক দফা দাবিতে আন্দোলন করেছেন আবাসিক ছাত্রীরা।

সোমবার (২০ মে) রাত ১টার দিকে আন্দোলন শুরু করে ৩টার দিকে আবাসিক শিক্ষকদের আশ্বাসে আল্টিমেটাম দিয়ে হলে ফেরেন তারা।

শিক্ষার্থীদের অভিযোগ, হলের প্রাধ্যক্ষ স্বজনপ্রীতি ও স্বেচ্ছাচারিতার মাধ্যমে তার আপন বোনকে হল সুপার হিসেবে নিয়োগ দিয়েছেন যিনি শিক্ষার্থীদের সঙ্গে অশোভন আচরণ করেন। এছাড়া নিম্নমানের খাবার, স্টাফদের দুর্ব্যবহার, সিটের সংকট, হলে অপরিচ্ছন্নতা, হলের পাশের লেক পরিষ্কার না করাসহ নানা অভিযোগ করেন তারা।

নাম প্রকাশ না করার শর্তে এক ছাত্রী বলেন, “আমরা প্রতিনিয়ত হলে খারাপ আচরণের শিকার হচ্ছি। হল সুপার থেকে শুরু স্টাফরা আমাদের সঙ্গে খারাপ আচরণ করে। অথচ প্রভোস্ট ম্যামের কাছে এ বিষয়গুলো নিয়ে যোগাযোগ করার চেষ্টা করলেও তাকে পাওয়া যায় না।”

এ বিষয়ে প্রাধ্যক্ষ মুরশেদা বেগম বলেন, “শিক্ষার্থীদের আন্দোলনের খবর পেয়ে আমি আবাসিক শিক্ষকদের ঘটনাস্থলে পাঠিয়েছি। ছাত্রীরা যে সমস্যাগুলো নিয়ে আন্দোলনে নেমেছেন সেগুলো লিখিতভাবে আমার কাছে তারা কখনো জানাননি। তবে যেহেতু তারা সমস্যার কথা এখন বলেছেন আমরা আজকে আলোচনার মাধ্যমে সমস্যাগুলো সমাধান করার চেষ্টা করব।”

বিশ্ববিদ্যালয় হল প্রভোস্ট কমিটির সভাপতি অধ্যাপক নিগার সুলতানা বলেন, “আমি এই আন্দোলনের বিষয়ে শুনেছি। এই বিষয় নিয়ে প্রভোস্টের সঙ্গে কথা বলব।”

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!