• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

‘রিয়ালের মাঠে যা ঘটেছে তা লজ্জার’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২৪, ০৩:৩০ পিএম
‘রিয়ালের মাঠে যা ঘটেছে তা লজ্জার’
বার্সেলোনার সভাপতি হোয়ান লাপোর্তা। ছবি: সংগৃহীত

স্পেনের লা লিগা ফুটবলে আলমেরিয়ার বিপক্ষে রিয়াল মাদ্রিদের নাটকীয় জয়ের ম্যাচের রেফারিং ও ভিএআর নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। আলোচনা-সমালোচনার জোয়ারে এবারে যুক্ত হলেন রিয়ালের চিরপ্রতিদ্ব›দ্বী বার্সেলোনার সভাপতি হোয়ান লাপোর্তা। তার মতে, সান্তিয়াগো বার্নাব্যুতে যা ঘটেছে তা লজ্জার।

গত রোববার রাতে রিয়ালের মাঠে ৩-২ গোলে পরাস্ত হয়েছে আলমেরিয়া। লা লিগার এবারের মৌসুমের ২১তম ম্যাচে এসে জয়ের আশা জাগিয়েও শেষ মুহূর্তের গোলে হারতে হয় তাদের। 

রিয়ালের শেষ হাসির আগে বেশ কিছু বিতর্কিত সিদ্ধান্ত ছিল দ্বিতীয়ার্ধে। ম্যাচের ৫৭ মিনিটে বেলিংহ্যাম দলের প্রথম গোলটি আসে আলমেরিয়ার ডিফেন্ডার ফার্নান্দেসের হাতে বল লেগে পেনাল্টি হওয়ার সুবাদে। কিন্তু আলমেরিয়ার দাবি, ফার্নান্দেসকে আগেই ফাউল করেছিলেন রিয়ালের হোসেলু। চার মিনিট পর আলমেরিয়ার সার্জিও আরিবাস লক্ষ্যভেদ করলেও ভিএআরের সাহায্য নিয়ে গোল দেননি রেফারি। তার মতে, আক্রমণের শুরুতে বেলিংহ্যামকে ফাউল করেছিলেন লুপি।

৬৭ মিনিটে ভিনিসিয়ুসের গোলটি শুরুতে হ্যান্ডবলের কারণে দেননি রেফারি। পরে ভিএআরের সহায়তায় তিনি সিদ্ধান্ত পাল্টে ফেললে প্রতিবাদ করেন আলমেরিয়া দল। ইনুজরি সময়ের সপ্তম মিনিটে লাল কার্ড দেখানো হয় আলমেরিয়ার কোচকে। পরিশেষে কারভাহাল জাল খুঁজে নিয়ে হতাশায় পোড়ান আলমেরিয়াকে।

ম্যাচের শেষ বাঁশি বাঁজার পর গণমাধ্যমের কাছে রেফারিং ও ভিএআর নিয়ে ক্ষোভ উগড়ে দেন আলমেরিয়ার ফুটবলাররা। যদিও রিয়ালের কোচ কার্লো আনচেলত্তির চোখে রেফারির সিদ্ধান্তগুলো সঠিকই ছিল। এবার বিষয়টি নিয়ে মুখ খুলেছেন বার্সার সভাপতি লাপোর্তা। 

স্প্যানিশ গণমাধ্যম মুন্দো দেপোর্তিভোকে তিনি বলেছেন, বার্নাব্যুতে যা ঘটেছে তা লজ্জার। আমি মনে করি, মৌসুমজুড়ে রেফারিদের ওপর ক্রমাগত যে চাপ দেওয়া হচ্ছে, সেটার প্রতিক্রিয়া তাদের জানাতে হবে। যদি তারা প্রতিক্রিয়া না জানায়, তবে তারা আমাদের খুব অস্বস্তিতে ফেলে দেবে। কারণ আমরা বুঝতে পারব যে স্বাভাবিক প্রক্রিয়া বর্জন করা হচ্ছে।
 

Link copied!