• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

স্ট্রাইকরেট নিয়ে সমালোচকদের এক হাত নিলেন কোহলি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২৪, ০৬:০৮ পিএম
স্ট্রাইকরেট নিয়ে সমালোচকদের এক হাত নিলেন কোহলি
বিরাট কোহলি। ছবি: সংগৃহীত

বর্তমান সময়ে ভারতের সেরা ব্যাটার বিরাট কোহলি সম্ভবত আগেই ঠিক করেছিলেন কথাগুলো বলবেন। কারণ ধারাভাষ্যকার মুরালি কার্তিকের প্রশ্ন ছিলো ভিন্ন। কিন্তু সেখানে নিজে থেকেই কোহলি টেনে আনলেন স্ট্রাইকরেট প্রসঙ্গ।

রোববার গুজরাটের বিপক্ষে ২০১ রান তাড়া করতে গিয়ে বেঙ্গালুরুকে একাই টানছিলেন কোহলি। তার সঙ্গে পরে যোগ দিয়ে বিস্ফোরক সেঞ্চুরিতে আগেভাগেই খেলা শেষ করে দেন উইল জ্যাকস।

জ্যাকস ৪১ বলেই পৌঁছে যান সেঞ্চুরিতে। কোহলি ৪৪ রানে অপরাজিত থাকেন ৭০ রানে। এই ইনিংসে চলতি আইপিএলে সবার আগে ৫০০ রান স্পর্শ করেন তিনি।

ম্যাচ শেষে কার্তিকের প্রশ্নটা ছিলো তার ধারাবাহিকতা নিয়ে। ১৭ আসরে সপ্তমবার ৫০০ করেছেন আইপিএলে। এই তথ্য তুলে ধরলে স্ট্রাইকরেটে প্রসঙ্গে চলে যান কোহলি,  ‘সত্যি বলতে না (তাকিয়ে দেখি না পরিসংখ্যান)। যারা আমার স্ট্রাইকরেট ও স্পিন ভালো না খেলার সমালোচনা করে তারা এসব বলতে ভালোবাসে। আমার জন্য বিষয়টা হলো দলের হয়ে ম্যাচ জেতা। ১৫ বছর ধরে কাজটা করছি।’

এতো রান করার পরও কোহলির স্ট্রাইকরেট নিয়ে হচ্ছে সমালোচনা। সেরা ১০ রান সংগ্রাহকের মাঝে তারচেয়ে কম স্ট্রাইকরেট কেবল সাই সুদর্শন ও লোকেশ রাহুলের।

কোহলি রান পেলেও প্রথম ৮ ম্যাচের মধ্যে ৭টাতেই হেরেছিল বেঙ্গালুরুর। শেষ দুই ম্যাচে আবার জয়ের ধারায় ফিরেছে তারা। কোহলি অবশ্য এসব সমালোচনাকারীদের থোরাই পাত্তা দিচ্ছেন, ‘আমার কাছে ব্যাপারটা হলো নিজের কাজ করে যাওয়া। লোকে খেলা নিয়ে তাদের ধারণা অনুমানের কথা বলতে পারে। যারা দিনের পর দিন কাজটা করে তারাই জানে কী হচ্ছে। আমার জন্য এখন এটা মাসল মেমোরির ব্যাপার।’

Link copied!